ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ভক্তদের স্নায়ুর পরীক্ষা নিয়ে সেমিফাইনালে ফেদেরার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৭, ২৮ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভক্তদের স্নায়ুর পরীক্ষা নিয়ে সেমিফাইনালে ফেদেরার

টেনিস কোর্টের পাশাপাশি ভক্তদের নিয়েও যেনো খেলতে শুরু করলেন রজার ফেদেরার। পরপর তিন ম্যাচে ভক্ত-সমর্থকদের উৎকন্ঠায় রেখে তবেই জয় তুলে নিয়েছেন ৩৮ বছর বয়সী ফেডেক্স। আজ পাঁচ সেটের রোমাঞ্চকর কোয়ার্টার ফাইনালে জিতে শেষ চারে জায়গা করে নিলেন এ সুইশ টেনিস তারকা।

ক্যারিয়ারের ২১ তম গ্র্যান্ডস্ল্যাম জয়ের লক্ষ্য নিয়ে এদিন মার্কিন তারকা টেনিস স্যান্ডগ্রিনের মুখোমুখি হন ফেদেরার। রড লাভের এরিনায় শুরু হওয়া ম্যাচের প্রথম সেটে ৬-৩ ব্যবধানে সহজে জিতে যান র‌্যাঙ্কিংয়ে তিনে থাকা এ টেনিস তারকা।

এরপরে গ্রোয়েন ইনজুরির সঙ্গে যুদ্ধ করতে থাকা ফেদেরার যেনো অসহায় আত্মসমপর্ণ করতে থাকেন। দ্বিতীয় ও তৃতীয় উভয় সেটে ২-৬ ব্যবধানে হেরে বসেন আমেরিকান স্যান্ডগ্রিনের কাছে। চতুর্থ সেটেও দুর্দান্ত খেলছিলেন স্যান্ডগ্রিণ। জয় থেকে মাত্র ১ পয়েন্ট দূরে এ আমেরিকান। সবাই যখন ধরে নিয়েছে টানা ইউএস ওপেনের পর দ্বিতীয় এটিপি ট্যুরের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে যাচ্ছে ফেদেরার, সেখান থেকে শুরু করলেন ৩৮ বছরের এ তারকা।

ভক্তদের রক্তচাপ বাড়িয়ে দিয়ে টানা ৬ পয়েন্ট জিতে শেষ পর্যন্ত চতুর্থ সেট জিতেন ৭-৬ (৮) ব্যবধানে। রজারের ক্যারিয়ারের সপ্তম অস্ট্রেলিয়ান ওপেন স্বপ্ন বাঁচিয়ে রাখার শেষ সেট জেতেন সহজেই। ৬-৩ ব্যবধানে।

ম্যাচ শেষে ৩৮ বছর বয়সী নিজেকে ভাগ্যবান দাবি করে ফেডেক্স বলেন, ‘বলতে হয়, কিছু সময় ভাগ্য সহায় হতে হয়। আমার মনে হয় আজ আমার ভাগ্য অসম্ভব ভালো ছিল।’ নিজেকে এক পর্যায়ে সেমিফাইনালে দেখছিলেন না ফেদেরার। তিনি আরো যোগ করেন, ‘আমি শেষ চারে যাওয়ার কথা ছিল না। কিন্তু আমি এখানে জায়গা করে নিয়েছি। বিশেষ করে গ্রোয়েন ইনজুরি নিয়ে।’

সেমিফাইনালে কানাডার মিলোস রাওনিস অথবা সার্বিয়ান নোভাক জোকোভিচের মুখোমুখি হবেন এ তারকা।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়