ঢাকা, মঙ্গলবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

আইপিএলের ডাকে চলে যাচ্ছেন বাংলাদেশের কোচিং স্টাফ

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-৩০ ৫:৩২:২৪ পিএম     ||     আপডেট: ২০২০-০১-৩০ ৫:৩২:২৪ পিএম

বাংলাদেশের বর্তমান কোচিং প্যানেলের সবথেকে পুরোনো সদস্য ছিলেন স্ট্রেন্থ ও কন্ডিশনিং কোচ মারিও ভিল্লাভারায়ানে।

তাকে হারাতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কাজের সুযোগ আসায় বাংলাদেশের চাকরি ছাড়ছেন ভিল্লাভারায়ানে। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। তিনি জানিয়েছেন, ভিল্লাভারায়ানে বিসিবিকে চাকরির পদত্যাগপত্র দিয়েছে এবং বিসিবি তা গ্রহণও করেছে।  

প্রধান নির্বাহী বলেছেন,‘মারিও আমাদেরকে তার পদত্যাগপত্র দিয়েছে এবং আমরা তার পদত্যাগপত্র গ্রহণ করেছি। আইপিএলের একটি দলের থেকে তিন বছরের কাজের প্রস্তাব পেয়েছে সে। আমরা আমাদের কোনো কোচিং স্টাফকে কোনো ঘরোয়া প্রতিযোগীতার জন্য অনুমতি দিতে পারি না। এ কারণে সে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছে। পারস্পরিক সমঝোতায় আমরা চুক্তি বাতিলের সিদ্ধান্ত নিয়েছি।’

২০১৪ সালে শ্রীলঙ্কান কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে বিসিবিতে যোগ দেন মারিও ভিল্লাভারায়ানে। হাথুরুসিংহে চাকরি ছাড়লেও মারিও সঙ্গে বিসিবির চুক্তি বড় হয়। ২০১৯ বিশ্বকাপের পর শ্রীলঙ্কান এ কোচের সঙ্গে দুই বছরের চুক্তি বাড়ায় বিসিবি।

জানা গেছে, সানরাইজার্স হায়দরাবাদ থেকে কাজের প্রস্তাব পেয়েছেন মারিও। জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজের মধ্য দিয়ে বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে তার দায়িত্ব শেষ হচ্ছে।


ঢাকা/ইয়াসিন