ঢাকা, শনিবার, ১৫ ফাল্গুন ১৪২৬, ২৯ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

বিসিএলে প্রথম সেঞ্চুরি ফজলে রাব্বীর

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-৩১ ৩:৫০:২৮ পিএম     ||     আপডেট: ২০২০-০১-৩১ ৩:৫৪:৩৭ পিএম
ফাইল ছবি

প্রথম শ্রেণির ক্রিকেট যেখানে শেষ করেছিলেন, আবার সেখান থেকেই যেন শুরু করলেন ফজলে মাহমুদ রাব্বী। টানা দুই ম্যাচে করলেন সেঞ্চুরি!

শুক্রবার শুরু হওয়া বিসিএলে প্রথম ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করেছেন রাব্বী। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিসিবি সাউথ জোনের হয়ে বিসিবি নর্থ জোনের বিপক্ষে তিন অঙ্ক স্পর্শ করেন বাঁহাতি ব্যাটসম্যান।

গত নভেম্বরে জাতীয় ক্রিকেট লিগের শেষ ম্যাচে ১৪১ ও ৭৫ রানের ইনিংস খেলেছিলেন রাব্বী। মাঝে বঙ্গবন্ধু বিপিএলে রংপুর রেঞ্জার্সের হয়ে খেলে খুব বেশি ভালো করতে পারেননি। আট ইনিংসে সর্বোচ্চ স্কোর ছিল ৪২।

ফরম্যাট বদল হতেই আবার স্বরূপে ফিরলেন রাব্বী। ইনিংসের প্রথম বলেই শাহরিয়ার নাফীসের বিদায়ের পর উইকেটে এসেছিলেন। একটা পর্যায়ে তার দল ৭০ রানে হারিয়ে ফেলে ৩ উইকেট।

চতুর্থ উইকেটে মাহমুদউল্লাহকে নিয়ে প্রতিরোধ গড়েন রাব্বী। মাহমুদউল্লাহ ৬৯ বলে ৩১ করে ফিরলে ভাঙে ৭১ রানের জুটি। রাব্বী ততক্ষণে পেয়ে যান ফিফটি, ৮১ বলে। পরের ৫৮ বলে স্পর্শ করেন তিন অঙ্ক।

ব্যক্তিগত ৮৯ থেকে বাঁহাতি স্পিনার সানজামুল ইসলামকে টানা দুই চার ও একটি ছক্কায় রাব্বী সেঞ্চুরি পূর্ণ করেন ১৩৯ বলে। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার নবম সেঞ্চুরি।

লেগ স্পিনার তানবীর হায়দারের বলে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ১৬৪ বলে ১৭ চার ও ৩ ছক্কায় ১২৫ রান করেন রাব্বী। তার দল অলআউট হয়েছে ২৬২ রানে।

 

ঢাকা/পরাগ

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও