ঢাকা, শুক্রবার, ১৫ ফাল্গুন ১৪২৬, ২৮ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

সুয়ারেজের বিকল্প হিসেবে বার্সায় ত্রিনকাও

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-০১ ১০:৫৪:২৬ এএম     ||     আপডেট: ২০২০-০২-০১ ১১:৫৮:২২ এএম

পর্তুগালের ক্লাব এস.সি. ব্রাগার স্ট্রাইকার ফ্রান্সিসকো ত্রিনকাওকে দলে ভিড়িয়েছে বার্সেলোনা। তাকে দলে নিতে ৩১ মিলিয়ন ইউরো গুণতে হয়েছে কাতালান ক্লাবটিকে। রিলিজ ক্লজ ধরা হয়েছে ৫০০ মিলিয়ন ইউরো। অবশ্য এখনই তাকে পাবে না বার্সা। মৌসুম শেষে ১ জুলাই তিনি কাতালান শিবিরে যোগ দিবেন। খেলবেন ২০২৪-২৫ মৌসুম পর্যন্ত। বিষয়টি নিশ্চিত করেছে ব্রাগা ও বার্সা।

পর্তুগালের এই ২০ বছর বয়সি ফরোয়ার্ড ২০১৮ সালে অনূর্ধ্ব-১৯ ইউরো জিতেছিলেন। সেবার তিনি সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন। ছিলেন সর্বোচ্চ গোলে সতায়তাকারীও। বর্তমানে পর্তুগাল অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলছেন। আছেন পর্তুগালের ২০২০ ইউরো স্কোয়াডেও।

২০১১ সাল থেকে ব্রাগা’য় আছেন ত্রিনকাও। ২০১৮ সালে ফার্স্ট টিমের হয়ে খেলার আগে ক্লাবটির যুব দলে খেলেছেন। ২০১৮ সালের ২৮ ডিসেম্বর তার অভিষেক হয় সিনিয়র দলে। সে বছর ৩০ ম্যাচে মাঠে নেমে ৩ গোল করেছিলেন। চলতি মৌসুমে ব্রাগার হয়ে ২১ ম্যাচ খেলেছেন। গোল করেছেন ৩টি। গোলে সহায়তা করেছেন ৬টি।

তিনি সাধারণত লেফট উইংয়ে খেলে থাকেন। তবে কেবল লেফট উইং নয়, সবখানেই খেলার যোগ্যতা রাখেন। তার ক্ষীপ্রতা ও টেকনিক্যাল জ্ঞান তাকে গোল করাতেও পটু করে তুলছে। তার অসাধারণ ড্রিবলিং প্রতিপক্ষের রক্ষণভাগকে ধন্ধে ফেলে দিতে যথেষ্ট।

 

ঢাকা/আমিনুল

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও