ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ফাইনালে সেনাবাহিনী ও বিকেএসপি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৯, ৭ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফাইনালে সেনাবাহিনী ও বিকেএসপি

ওয়ালটন স্মার্ট ফ্রিজ ‘বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশিপ-২০২০’ এর সেবা অঞ্চলের ফাইনালে উঠেছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) ও বাংলাদেশ সেনাবাহিনী। বৃহস্পতিবার প্রথম সেমিফাইনালে কুমিল্লা শিক্ষা বোর্ডকে ৩-২ গোলে হারিয়ে ফাইনালে ওঠে বিকেএসপি। আজ শুক্রবার দ্বিতীয় সেমিফাইনালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে ১-০ গোলে হারিয়ে ফাইনালে নাম লেখায় বাংলাদেশ সেনাবাহিনী। ম্যাচের ৮০ মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করেন সেনাবাহিনীর মামুন মোল্লা।

ইতিমধ্যে অন্যান্য আটটি জোনের কাপ পর্বের খেলা শেষ হয়েছে। সেখান থেকে চূড়ান্তপর্ব তথা ঢাকা পর্বে নাম লিখিয়েছে সিলেট, সাতক্ষীরা, রংপুর, পাবনা, কুমিল্লা, কক্সবাজার, খুলনা ও নেত্রকোনা। আট জোনের ৮ দল ও সেবা অঞ্চলের দুটিসহ মোট ১০টি দল নিয়ে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশিপের চূড়ান্তপর্ব।

১৩ বছর পর বঙ্গবন্ধুর নামে মাঠে গড়ানো এই টুর্নামেন্টে জেলা ফুটবল দলগুলোকে পদ্মা, মেঘনা, যমুনা, শীতলক্ষা, ব্রহ্মপুত্র, বুড়িগঙ্গা চিত্রা ও সুরমা জোনে ভাগ করা হয়। সুরমা বাদে প্রতি অঞ্চলে আটটি করে দল ছিল। আট দলকে চার জোড়ায় ভাগ করে নকআউট পদ্ধতিতে ম্যাচ অনুষ্ঠিত হয়।

প্রথম রাউন্ডে জয় পাওয়া চারটি দল দ্বিতীয় রাউন্ডে উন্নীত হয়। এই চার দলের মধ্যে আবার দুই জোড়া করে নকআউট পর্বে খেলা অনুষ্ঠিত হয়। সেখান থেকে জয়ী দুটি দলের মধ্যে জোনাল চ্যাম্পিয়নের লড়াই হয়। জোনাল চ্যাম্পিয়ন দল চূড়ান্তপর্বে জায়গা করে নেয়।

ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত এই টুর্নামেন্টে ৬৩টি জেলা ফুটবল দল, বিভিন্ন বিশ্ববিদ্যালয় দল, শিক্ষা বোর্ড ও সার্ভিসেস দলসহ মোট ৭৮টি দল অংশ নেয়।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়