ঢাকা, বৃহস্পতিবার, ৭ ফাল্গুন ১৪২৬, ২০ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

শেষ ওভারের রোমাঞ্চে ইংল্যান্ডের দুর্দান্ত জয়

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৫ ১২:৪১:২৫ পিএম     ||     আপডেট: ২০২০-০২-১৫ ২:৩৪:১৮ পিএম

হাইভোল্টেজ ম্যাচ। সিরিজ জয়ের অপেক্ষায় ছিল দক্ষিণ আফ্রিকা। অন্যদিকে ইংল্যান্ডের জন্য সিরিজে সমতা আনার লড়াই। রোমাঞ্চ ছড়িয়ে, টান টান উত্তেজনায় শেষ হল দুই দলের দ্বিতীয় টি-টোয়েন্টি।

ইংল্যান্ডের দেওয়া ২০৫ রান তাড়া করে জয়ের জন্য শেষ ওভারে ১৫ রান লাগত দক্ষিণ আফ্রিকার। টম কুরানের প্রথম ৪ বলে ১২ রান তুলে দলকে এগিয়ে নিয়েছিলেন পিট্রোরিয়াস। কিন্তু শেষটা বাজিমাত করেন কুরান।  শেষ ২ বলে ৩ রান হলেই জয়ের বন্দরে স্বাগতিকরা।

কিন্তু তাদের হতাশ করে শেষ ২ বলে ২ উইকেট নেন ডানহাতি পেসার। তাতেই জয় নিশ্চিত হয় ইংল্যান্ডের। পিট্রোরিয়াসকে দারুণ এক ইয়র্কারে এলবিডব্লিউ হন এবং শেষ বলে ফর্টুন ক্যাচ দেন আদীল রশিদকে।

ডারবানে রান উৎসবের ম্যাচে আগে ব্যাটিং করে ইংল্যান্ড ৭ উইকেটে ২০৪ রান তোলে। জবাবে দক্ষিণ আফ্রিকার ইনিংস সমান উইকেটে ২০২ রানে থেমে যায়। ২ রানের জয়ে টি-টোয়েন্টি সিরিজ সমতায় শেষ হল।

ইংলিশ ওপেনার জেসন রয় শুরুতে ২৯ বলে ৪০ রানের ঝোড়ো ইনিংস খেলেন। তিনে নামা জনি বেয়ারস্টো ১৭ বলে করেন ৩৫ রান। শেষ দিকে দলের রান বাড়ান বেন স্টোকস ও মঈন আলী। ৩০ বলে ৪৭ রান করেন স্টোকস। শেষ ঝড়টা তোলেন মঈন আলী। ১১ বলে ৩ চার ও ৪ ছক্কায় করেন ৩৯ রান।

স্বাগতিকদের বাজে বোলিংয়ের দিনে সেরা বোলার লুঙ্গি এনগিডি। ৪৮ রানে ৩ উইকেট নেন এ পেসার।  ২ উইকেট পেয়েছেন ফিকোযাও।

বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাটিংয়ে ভালো জবাব দেয় দক্ষিণ আফ্রিকা। অধিনায়ক কুইন্টন ডি কক ২২ বলে ২ চার ও ৮ ছক্কায় ৬৫ রান করেন। তেম্বা বাভুমা ২৯ বলে করেন ৩১ রান। শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ভন ডার ডুসেন। ২৬ বলে ২ চার ও ৩ ছক্কায় ৪৩ রান আসে ডুসেনের ব্যাট থেকে।

ম্যাচসেরা নির্বাচিত হন মঈন আলী।

 

ঢাকা/ইয়াসিন