ঢাকা, শুক্রবার, ১৯ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:
পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনায় আক্রান্ত        রাত পোহালেই ওয়ারী লকডাউন, প্রস্তুত ডিএসসিসি        আমাদের কাছে সুমন ব্যাপারীর প্রধান পরিচয় রোগী: মিটফোর্ড পরিচালক        স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ চেয়ে যুব আন্দোলনের বিক্ষোভ        পাটকল বন্ধের সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান ওয়ার্কার্স পার্টির        আগামী সপ্তাহে জুনের মজুরি পাবেন পাটকল শ্রমিকরা: পাটমন্ত্রী        করোনায় ৪২ জনের মৃত্যু, আক্রান্ত ৩১১৪        সিরাজগঞ্জে ফের বেড়েছে যমুনার পানি, বন্দি দেড় লাখ মানুষ        সব রেকর্ড ভেঙে যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্ত        কষ্টের জয়ে এগিয়েই থাকলো রিয়াল       

রিয়ালের ড্রয়ে ব্যবধান ঘুচল বার্সার

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৭ ১০:০৫:৩৭ এএম     ||     আপডেট: ২০২০-০২-১৭ ১২:৩৬:৫৬ পিএম

চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে ৩ পয়েন্টে এগিয়ে যাওয়ার সুযোগ ছিল রিয়াল মাদ্রিদের সামনে। সেটি কাজে লাগাতে পারেনি তারা। রোববার রাতে ঘরের মাঠে সেল্টা ভিগোর সঙ্গে ২-২ গোলে ড্র করেছে লস ব্লাঙ্কোসরা। তাতে বার্সার সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান কমে দাঁড়িয়েছে ১ এ। এতে আরো জমে উঠল লা লিগার শিরোপার লড়াই।

রোববার সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের ৭ মিনিটেই পিছিয়ে পড়ে রিয়াল মাদ্রিদ। এ সময় সেল্টা ভিগোর রাশিয়ান স্ট্রাইকার ফেদোর এসমলোভ গোল করে এগিয়ে নেন দলকে। শুরুতেই পিছিয়ে পড়ায় সমর্থকদের দুয়ো শুনতে হয় রিয়ালের খেলোয়াড়দের।

বিরতির পর অবশ্য দারুণভাবে ম্যাচে ফেরে রিয়াল। ৫২ মিনিটে টনি ক্রুস গোল করে সমতা ফেরান। এর কিছুক্ষণ পর রিয়ালের অধিনায়ক সার্জিও রামোসও অবশ্য গোলের দেখা পেয়েছিলেন। কিন্তু অফসাইডের কারণে সেটি বাতিল হয়। অবশ্য ৬৫ মিনিটে গোলের দেখা পেয়েই যান রামোস। এ সময় তিন মাস পর খেলতে নামা ইডেন হ্যাজার্ডকে ফাউল করেন সেল্টা ভিগোর গোলরক্ষক রুবেন ব্লাঙ্কো। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে রামোস গোল আদায় করে এগিয়ে নেন দলকে।

এর আগে সাতবার রিয়ালের মাঠে লিগ ম্যাচ খেলতে এসে সাতবারই হেরেছিল সেল্টা। এবারও কী তাদের ভাগ্যে একই পরিণতি লেখা আছে? অবশ্য সেই লিখন পাল্টে দেন স্যান্টি মিনা। ম্যাচের ৮৫ মিনিটে গোল করে তিনি ১ পয়েন্ট পাইয়ে দেন দলকে।

ঘরের মাঠে এভাবে পয়েন্ট হারানোয় কষ্ট পেয়েছেন রিয়ালের কোচ জিনেদিন জিদান, ‘ঘরের মাঠে ২ পয়েন্ট হারানোটা কষ্ট দিচ্ছে। সেল্টা অবশ্য ভালো দল। তাদের পয়েন্ট টেবিলের তলানির দিকে থাকাটা বেমানান। তারপরও দারুণ প্রচেষ্টা চালিয়ে পয়েন্ট হারানোটা বেদনাদায়ক আমাদের জন্য।’

এই ড্রয়ে ২১ পয়েন্ট নিয়ে সেল্টা ভিগো উঠে এসেছে পয়েন্ট টেবিলের ১৭তম অবস্থানে। ২৪ ম্যাচ থেকে ৫৩ পয়েন্ট সংগ্রহ করে রিয়াল রয়েছে শীর্ষে। সমান ম্যাচ থেকে ৫২ পয়েন্ট সংগ্রহ করে বার্সেলোনা রয়েছে দ্বিতীয় স্থানে।

 

ঢাকা/আমিনুল