ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ম্যানসিটি ছাড়বেন পেপ গার্দিওলা!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৪, ১৭ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ম্যানসিটি ছাড়বেন পেপ গার্দিওলা!

‘আমি ম্যানচেস্টার সিটির হয়ে চ্যাম্পিয়নস লিগ না জিতলে সবাই আমাকে ব্যর্থ কোচের তকমা দিবে।’-পেপ গার্দিওলা। স্প্যানিশ এ কোচের এমন মন্তব্য করার সপ্তাহখানিক পরে চ্যাম্পিয়নস লিগের আসর থেকে দুই বছরের নিষেধাজ্ঞা পেল ইংলিশ এ জায়ান্ট ক্লাবটি।

সে হিসেবে চুক্তি থাকাকালীন অবস্থায় দলটি নিয়ে আর ইউরোপ সেরার লড়াইয়ে নামতে পারবে না গার্দিওলা। তাই ২০২১ পর্যন্ত অপেক্ষা না করে এ মৌসুম শেষে গার্দিওলা চলে গেলে অবাক হওয়ার কিছু নেই বলে মনে করেন ডাচ কিংবদন্তি রুড গুলিত।

কোচিং ক্যারিয়ারে দুইবার ইউরোপ সেরার স্বাদ পেয়েছেন ৪৮ বছর বয়সী গার্দিওলা। তাও ২০০৯ ও ২০১১ সালে বার্সেলোনার হয়ে। এরপরে তিন বছর জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ ও ২০১৬ এর পর থেকে ম্যানচেস্টার সিটিতে থাকলেও আর চ্যাম্পিয়নস লিগ জেতা হয়নি তার। এবার শেষ ষোলোতে রিয়াল মাদ্রিদের মুখোমুখি দাঁড়াতে হবে তাদের। এর আগে অর্থ কেলেঙ্কারি ইস্যুতে জরিমানার পাশাপাশি নিষেধাজ্ঞার সামনে দলটি।

এমন অবস্থায় ম্যানসিটির দায়িত্ব থেকে গার্দিওলার সরে যাওয়াটা স্বাভাবিক হবে বলে জানিয়ে গুলিতের ভাষ্য, ‘গার্দিওলা তার দল নিয়ে চ্যাম্পিয়নস লিগে খেলতে চায়। এটাই তার কাছে পরম আরাধ্য। সে আবার চ্যাম্পিয়নস লিগ জিততে চায়। তাই সিটি থেকে এ মুহূর্তে তার চলে যাওয়াটা স্বাভাবিক হবে বলে আমি বিশ্বাস করি।’

১৯৮৮ সালে নেদারল্যান্ডসের হয়ে ইউরো জেতার পরে এসি মিলানের হয়ে ইউরোপ সেরার শিরোপা জিতেন গুলিত। ৫৭ বছর বয়সী সাবেক এ চেলসি বসের কাছে তাই চ্যাম্পিয়নস লিগই আসল কথা। সিটির সমর্থক, খেলোয়াড় ও কোচদের প্রতি সমবেদনা জানিয়ে গুলিত আরো যোগ করেন, ‘খেলোয়াড় হিসেবে যখন আপনি চিন্তা করবেন চ্যাম্পিয়নস লিগ খেলতে পারছেন না। সেটি আপনাকে পোড়াবে। একইভাবে, দলটির কোচ, সমর্থকরাও বিষয়টি সহজভাবে নিতে পারবেন না।’

এখন দেখার বিষয় ম্যানসিটি ইস্যুতে গার্দিওলার পরবর্তী পদক্ষেপ কি।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়