ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

২০২৩ সাল থেকে নতুন টুর্নামেন্ট আয়োজন করবে আইসিসি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৮, ১৮ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২০২৩ সাল থেকে নতুন টুর্নামেন্ট আয়োজন করবে আইসিসি

আইসিসির ইভেন্টগুলোর মধ্য সর্বমহলে পরিচিত ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ, আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি ও আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ। সীমিত ওভারের ক্রিকেটের প্রতি দর্শক ও ব্রডকাস্টারদের আগ্রহের বিষয়টি বিবেচনায় নিয়ে ২০২৩ সাল থেকে এর বাইরে নতুন দুটি টুর্নামেন্ট চালু করবে আইসিসি। তার একটি ওয়ানডে চ্যাম্পিয়নস কাপ। অন্যটি টি-টোয়েন্টি চ্যাম্পিয়নস কাপ। নারী-পুরুষ উভয় বিভাগেই হবে টুর্নামেন্ট দুটি। টি-টোয়েন্ট চ্যাম্পিয়নস কাপে ক্রিকেট বিশ্বের শীর্ষ দশটি দল অংশ নিবে। তাদের নিয়ে মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

২০২৩ সালে নারীদের ওয়ানডে চ্যাম্পিয়নস কাপ আয়োজনের মধ্য দিয়ে গোড়াপত্তন হবে এই টুর্নামেন্টের। ২০২৪ সালে হবে টি-টোয়েন্টি চ্যাম্পিয়নস কাপ। সেটা নারী-পুরুষ উভয় দলের হবে। ২০২৫ সালে পুরুষদের ওয়ানডে চ্যাম্পিয়নস কাপের প্রথম আসর মাঠে গড়াবে। ২০২৭ সালে আবার হবে নারীদের ওয়ানডে চ্যাম্পিয়নস কাপ। ২০২৮ সালে হবে পুরুষ ও নারীদের টি-টোয়েন্টি চ্যাম্পিয়নস কাপের দ্বিতীয় আসর অনুষ্ঠিত হবে। আর ২০২৯ সালে পুরুষদের ওয়ানডে চ্যাম্পিয়নস কাপের দ্বিতীয় আসর মাঠে গড়াবে।

আইসিসি টি-টোয়েন্টি ও ওয়ানডে চ্যাম্পিয়নস কাপের পাশাপাশি টি-টোয়েন্টি এবং ওয়ানডে বিশ্বকাপও যথারীতি চলবে। চলবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপও।



ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়