ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বার্সা-মেসির অবস্থা যেন ঘরের শত্রু বিভীষণ!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৮, ১৮ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বার্সা-মেসির অবস্থা যেন ঘরের শত্রু বিভীষণ!

একটা টিস্যু পেপারে সাইন করিয়ে লিওনেল মেসিকে নিজেদের করে নিয়েছে বার্সেলোনা। মেসিও তার প্রতিদান দিয়েছে দুহাত ভরে। বার্সেলোনার শো-কেসে ট্রফির সমাহার ঘটিয়েছে। অথচ সে মেসির ভাবমূর্তি নষ্ট করার মিশনে নেমেছে বার্সেলোনা!

লিওনেল মেসি, জেরার্ড পিকের মতো তারকা খেলোয়াড়সহ ক্লাবের আরো অনেক ফুটবলারের সম্মান নষ্ট করতে উঠে-পড়ে লেগেছে বার্সেলোনা। এজন্য একটি প্রতিষ্ঠানও ভাড়া করেছে কাতালান ক্লাবটি। এমনটি অভিযোগ তুলেছেন স্প্যানিশ গণমাধ্যম। তবে খেলোয়াড়দের বিপক্ষে ঘরের শত্রু বিভীষণ রুপে যায়নি বার্সেলোনা। এমনটি দাবি করেছে তারা।

সম্প্রতি একটি রেডিও স্টেশন দাবি করেছে, ক্লাবের সভাপতি জোসেফ বার্তামোউর সঙ্গে দ্বিমত পোষণ করা বা তার সমালোচনা করা ফুটবলারদের মানসম্মান, ভাবমূর্তি নষ্ট করতে ‘আইথ্রি’ নামক তৃতীয় একটি পক্ষ ভাড়া করেছে বার্সেলোনা। ‘আইথ্রি’ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে টার্গেটেড খেলোয়াড়দের বিরুদ্ধে জনমত তৈরিতে কাজ করবে। এজন্য ফেসবুক ও টুইটারে মেসিদের সুনাম ক্ষুন্ন করতে কয়েক ডজন অ্যাকাউন্টও তারা ব্যবহার করেছে।

স্প্যানিশ সংবাদমাধ্যম ও রেডিও স্টেশনের দাবি এ অ্যাকাউন্টগুলির মাধ্যমে মেসি, পিকে, সাবেক বার্সা খেলোয়াড় জাভি, পুয়েলের বিপক্ষে নিন্দামূলক পোস্ট দেয়া হচ্ছে। খেলোয়াড় ছাড়াও সাবেক বার্সা কোচ পেপ গার্দিওলা ও বার্তামোউইয়ের প্রতিদ্বন্দ্বীরাও রয়েছেন এ টার্গেটে। আক্রমণ করা হয়েছে তাদের মানসম্মানেও।

বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করেছে বার্সেলোনা কর্তৃপক্ষ। তারা এ বিষয়টি প্রমাণের জন্য জানিয়েছে। অভিযোগ প্রমাণে ব্যর্থ হলে তারা আইনের আশ্রয় নিতে বাধ্য থাকবে। তবে আইথ্রির সঙ্গে সম্পর্কের বিষয়টি স্বীকার করেছে তারা। নিজেদের ওয়েবসাইটে তারা জানায়, আইথ্রি ক্লাবের সেবাদাতা প্রতিষ্ঠান। তবে যে অ্যাকাউন্টের কথা তোলা হচ্ছে। তার সঙ্গে আইথ্রির কোনো সম্পর্ক নেই। এমন কিছু পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে প্রতিষ্ঠানটির সঙ্গে চুক্তি বাতিল করবে তারা। নিজেদের স্বার্থরক্ষায় প্রয়োজনে আইনি পদক্ষেপ নেবে।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়