ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রেকর্ড বয় হালান্ডে ধরাশায়ী পিএসজি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩৭, ১৯ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রেকর্ড বয় হালান্ডে ধরাশায়ী পিএসজি

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগ। ম্যাচটির গুরুত্ব আলাদা করে বোঝানোর প্রয়োজন হয় না। তাইতো প্যারিস সেইন্ট জার্মেইর কোচ থমাস টাসেল একাদশে সুযোগ দিয়েছিলেন নেইমার দ্য সিলভাকে। যিনি সবশেষ চলতি মাসের শুরুতে খেলেছিলেন পিএসজির হয়ে।

ফিরেই অবশ্য গোল পেয়েছেন তিনি। কিন্তু নেইমারের ফেরার মঞ্চে নায়ক হয়েছেন বরুসিয়া ডর্টমুন্ডের নরওয়েজিয়ান স্ট্রাইকার এর্লিং হালান্ড। তার রেকর্ড গড়া দুই গোলে পিএসজি ধরাশায়ী হয়েছে ২-১ ব্যবধানে। ফিরতি লেগ অবশ্য পিএসজির মাঠে। এখন দেখার বিষয় ঘরের মাঠে ঘুরে দাঁড়াতে পারে কিনা তারা।

হালান্ড এর আগে এফসি সলসবার্গের হয়ে গ্রুপ পর্বে ৮ গোল করেছিলেন। এরপর যোগ দেন বরুসিয়ায়। মঙ্গলবার দিবাগত রাতে জার্মানির ক্লাবটির হয়ে জোড়া গোল করলে চ্যাম্পিয়নস লিগে তার গোলসংখ্যা দাঁড়ায় ১০ এ। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সবচেয়ে কম বয়সী দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ১০ গোল করার কৃতিত্ব দেখান ১৯ বছর বয়সী এই ফুটবলার। তার আগে পিএসজির কালিয়ান এমবাপে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে ১০ গোল করার রেকর্ড গড়েছিলেন। শুধু তাই নয়, চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে একমাত্র খেলোয়াড় হিসেবে এক মৌসুমে দুটি ক্লাবের হয়ে গোল করার রেকর্ডও গড়েছেন হালান্ড। আর তার এমন রেকর্ড গড়ার রাতে দারুণ জয় পেয়েছে ডর্টমুন্ড।
 


ঘরের মাঠে ৩০ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ডর্টমুন্ড। কিন্তু জ্যাদন সানচোর নেওয়া শট ফিরিয়ে দেন পিএসজির গোলরক্ষক কেইলর নাভাস। গোলের সুযোগ পেয়েছিলেন হালান্ডও। কিন্তু জালের নাগাল পাননি। তাতে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পর ৬৯ থেকে ৭৭ মিনিটের মধ্যে ৩টি গোল হয়। তার দুটি করেন হালান্ড। একটি নেইমার। ৬৯ মিনিটে গোলরক্ষকের হাতের সামনে থেকে বাম পায়ের আলতো টোকায় বল জালে জড়িয়ে ডর্টমুন্ডকে এগিয়ে নেন হালান্ড। অবশ্য বেশিক্ষণ তারা এগিয়ে থাকতে পারেনি। ৭৫ মিনিটের মাথায় কালিয়ান এমবাপের বাড়িয়ে দেওয়া বল থেকে গোল করে সমতা ফেরান নেইমার।

দিনটি ছিল হালান্ডের। তাইতো তিনি ৭৭ মিনিটে পাল্টা আক্রমণে নিজের জোড়া গোল পূর্ণ করে রেকর্ড গড়েন। তাকে গোলে সহায়তা করেন জিও রেয়ান। তাতে আবার এগিয়ে যায় জার্মানির ক্লাবটি। শেষ পর্যন্ত হালান্ডের জোড়া গোলে ভর করে ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বরুসিয়া ডর্টমুন্ড।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়