ঢাকা, রবিবার, ১৪ চৈত্র ১৪২৬, ২৯ মার্চ ২০২০
Risingbd
সর্বশেষ:

৫১ রানের লিড পেয়েছে নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২২ ১:৩৯:৪২ পিএম     ||     আপডেট: ২০২০-০২-২২ ১:৪৮:২২ পিএম

ওয়েলিংটন টেস্টের দ্বিতীয় দিন শেষে ভারতের বিপক্ষে ৫১ রানের লিড পেয়েছে নিউজিল্যান্ড। আজ শনিবার স্থানীয় সময় সকালে মাত্র ৫০ মিনিটের মধ্যেই ভারতকে ১৬৫ রানে অলআউট করে নিউজিল্যান্ড।

এরপর ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি কিউইরাও। ৭১.১ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১৬ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে তারা। ভারতের বিপক্ষে ৫১ রানের লিড নিয়েছে উইলিয়ামসন-টেলররা। ক্রিজে আছেন বিজে ওয়াটলিং (১৪) ও কলিন ডি গ্র্যান্ডহোম (৪)। তারা দুজন আগামীকাল সকালে আবার ব্যাট করতে নামবেন।

আউট হয়েছেন টম লাথাম (১১), টম ব্লানডেল (৩০), রস টেলর (৪৪), কেন উইলিয়ামসন (৮৯) ও হেনরি নিকোলস (১৭)। ভারতের ইশান্ত শর্মা ৩টি উইকেট নিয়েছেন।

তার আগে ভারতের দুই অপরাজিত ব্যাটসম্যান আজিঙ্কা রাহানে ও রিশাব পন্ত আজ সকালে ব্যাট করতে নামেন। ১৩২ রানের মাথায় পন্ত রান আউট হয়ে ফিরেন। ১৯টি রান আসে তার ব্যাট থেকে। একই রানে রবীচন্দ্র অশ্বিন সাউদির বলে বোল্ড হয়ে গোল্ডেন ডাক মারেন। সর্বোচ্চ ৪৬ রান করা রাহানে ১৪৩ রানের মাথায় উইকেটের পেছনে ক্যাচ দেন সাউদির বলে।

সেখান থেকে মোহাম্মদ শামী ও ইশান্ত শর্মা কিছুটা চেষ্টা করেন। ১৬৫ রানের মাথায় তারা দুজনই আউট হন। ৫ রান করা ইশান্তকে ফেরান জেমিসন। আর ২১ রান করা শামিকে ফেরান সাউদি। তাতে যবনিকাপাত ঘটে ভারতের ইনিংসের। জাসপ্রিত বুমরাহ অপরাজিত থাকেন ০ রানে।

 

ঢাকা/আমিনুল