ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঢাকার উইকেটে বিস্মিত সেঞ্চুরিয়ান আরভিন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৭, ২২ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকার উইকেটে বিস্মিত সেঞ্চুরিয়ান আরভিন

শেষ দুই টেস্টে ঘরের মাঠে কোনো পেসার না নিয়ে নেমেছিল বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পেসার ছাড়া নেমে জয় পেলেও আফগানিস্তানের বিপক্ষে হারের তিক্ত স্বাদ পেয়েছিল বাংলাদেশ। তবে মিরপুরে খেলা শেষ দুই টেস্টে পেসার না নিয়েও সাফল্য পেয়েছিল স্বাগতিকরা। একটি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে, একটি জিম্বাবুয়ের বিপক্ষে। স্পিন স্বর্গ বানিয়ে অতিথিদের বিপক্ষে সাফল্য আদায় করেছে টিম টাইগার। তবে আজ জিম্বাবুয়ের বিপক্ষে একই পথে হাঁটেনি বাংলাদেশ।

টেস্ট সংস্কৃতি বদলানোর চেষ্টায় থাকা বাংলাদেশ জিম্বাবুয়েকে দিয়েছে স্পোর্টিং উইকেট। প্রায় ব্যাটিং বান্ধব উইকেটে বাংলাদেশ একাদশ সাজিয়েছে দুই পেসার ও দুই স্পিনার নিয়ে। 

মিরপুরে প্রথম দিন সেঞ্চুরি পেয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক ক্রেইগ আরভিন। কিন্তু ঢাকায় ব্যাটিং উইকেট পাবেন তা ভাবেননি আরভিন। প্রথম দিন শেষে সংবাদ সম্মেলনে এসে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেন এভাবে, 

‘সত্যি বলতে আমরা ব্যাটিং উইকেট পেয়ে বিস্মিত হয়েছি! দারুণ উইকেট। সচরাচর ঢাকার উইকেট নিয়ে অনেকের ভাবনা ভিন্ন। এখানে কি হতে যাচ্ছে কেউ আগেভাগে বলতে পারে না। আমি মনে করি এটা দারুণ উইকেট। আমরা দুই-তিনটা উইকেট বেশি হারিয়েছি। উইকেটের কারণেই বাংলাদেশ এগিয়ে আছে।’

আরভিনের সেঞ্চুরিতে টস জিতে ব্যাটিং করতে নেমে ৬ উইকেটে ২২৮ রান তুলেছে জিম্বাবুয়ে। ১০৭ রানের ঝকঝকে ইনিংস খেলেছেন আরভিন। সকালের সেশনে ব্যাটিংয়ে নেমে তিন অঙ্ক ছুঁয়েছেন শেষ সেশনে। ৩২৯ মিনিট ক্রিজে থেকে সাজিয়েছেন নিজের ইনিংস। নিজের অর্জনে খুশি আরভিন। কিন্তু শেষ বিকেলে নাঈমের বলে বোল্ড হয়ে সাজঘরের পথ ধরায় হতাশ জিম্বাবুয়ের অধিনায়ক।

‘দেশের বাইরে যেকোনো সেঞ্চুরিই বিশেষ কিছু্। আমি এর আগে বাংলাদেশে রান করতে পারিনি, ভুগেছি। যেভাবে আজ খেলেছি তাতে বেশ খুশি। তবে আমার নিজের আউট পোড়াচ্ছে। যদি আগামীকাল রেগিস চাকাবার সঙ্গে আবার শুরু করতে পারতাম তাহলে ভালো লাগত। দুজন নিয়মিত ব্যাটসম্যান এখনও আছে। ভালো কিছুর প্রত্যাশায় রয়েছি।’ - বলেছেন আরভিন।


ঢাকা/ইয়াসিন/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়