ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘তামিমের থেকে এক রান হলেও বেশি করতে চাই’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১০, ২৪ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘তামিমের থেকে এক রান হলেও বেশি করতে চাই’

বাংলাদেশের হয়ে সব ফরম্যাটে সর্বোচ্চ রানের মালিক ছিলেন তামিম ইকবাল। তবে এখন টেস্ট ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ রানের মালিক মুশফিকুর রহিম। সোমবার ২০৩ রানের ধ্রুপদী ইনিংসে তামিমকে ছাড়িয়ে গেছেন মুশি।

২০০৫ সালে টেস্ট ক্রিকেট শুরু করা মুশফিক খেলছেন ক্যারিয়ারের ৭০তম টেস্ট। ১৩০ ইনিংসে মুশফিকের রান এখন ৪৪১৩। তামিমের টেস্ট ক্যারিয়ার শুরু হয় ২০০৮ সালে। ৬০ টেস্টের ১১৫ ইনিংসে তামিমের রান ৪৪০৫।

৩৮৬২ রান নিয়ে তালিকার তৃতীয় স্থানে আছেন সাকিব আল হাসান। তিন হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন আরও একজন। বাংলাদেশের প্রথম টেস্ট জয়ের অধিনায়ক হাবিবুল বাশার সুমন। ৫০ টেস্টে রান করেছেন ৩০২৬। তামিমের থেকে ১৯৫ রান দূরে থেকে মুশফিক নেমেছিলেন মিরপুরের ২২ গজে। ডাবল সেঞ্চুরির আগেই মুশফিক তামিমকে ছাড়িয়ে যান। কিন্তু দেশের হয়ে সর্বাধিক রানের রেকর্ডের কথা মুশফিক জানতেন না।

দিন শেষে সংবাদ সম্মেলনে এসে মুশফিক জানলেন নিজের কীর্তির কথা। নিজের অর্জনে খুশি এই ক্রিকেটার। পাশাপাশি জানিয়ে রাখলেন, ক্যারিয়ার শেষে তামিমের থেকে এক রান হলেও বেশি করতে চান।

‘আলহামদুল্লিল্লাহ। আমি এটা (সর্বাধিক রানের রেকর্ড) জানতাম না যে দেশের হয়ে সর্বাধিক রান করেছি। তামিম অবশ্যই জানে। ও সব জানে। আমি মনে প্রাণে চাই ও যেন সর্বোচ্চ রান করে এবং এটাও চাই ওর থেকে যেন এক রান আমি বেশি করি।’ – মুশফিকের এ কথার পর হাসির রোল পড়ে যায় সংবাদ সম্মেলন কক্ষে।

তামিমের সঙ্গে মুশফিকের প্রতিযোগীতা প্রবল। দুজনের রান নিয়ে প্রতিযোগীতা হয়, সেঞ্চুরি নিয়ে প্রতিযোগীতা হয়। ম্যাচ জেতানো নিয়েও হয় লড়াই। সুস্থ এ প্রতিযোগীতা দুজন বেশ উপভোগ করেন। মুশফিক বিশ্বাস করেন এ প্রতিযোগীতা দলের জন্য সুফল বয়ে আনে।

‘আমি সব সময়ই বলে এসেছি তামিম আমার সব থেকে প্রিয় ব্যাটসম্যান। ওর সঙ্গে সব সময় আমার অন্যরকম একটা প্রতিযোগীতা থাকে। সুস্থ লড়াই যাকে বলে। আমি ওকে অনেক অনুপ্রাণিত করি। ও আমাকে অনেক অনুপ্রাণিত করে। আমি জানি আমার সাফল্যে তামিম অনেক খুশি এবং ওর সাফল্যে আমিও খুশি। এরকম সুস্থ প্রতিযোগীতা থাকলে দলের জন্য ভালো। ’ – বলেছেন মুশফিক।


ঢাকা/ইয়াসিন/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়