ঢাকা, বুধবার, ১৮ চৈত্র ১৪২৬, ০১ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

হার এড়ালো বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৬ ৮:৫৮:৪৬ এএম     ||     আপডেট: ২০২০-০২-২৬ ১০:৫৭:৩৩ এএম

ম্যাচে ৬৭ শতাংশ বল দখলে রেখেছিল বার্সেলোনা। কিন্তু নাপোলির গোলমুখে শট মাত্র ২টি। ভাগ্যিস, তার একটি গোল হয়েছিল। নয়তো নাপোলির মাঠ স্টেডিও সান পাওলো থেকে খালি হাতে ফিরতে হতো কাতালান ক্লাবটিকে।

ম্যাচের প্রথমার্ধে নাপোলির ড্রিস মের্টেন্স রেকর্ড গোল করে এগিয়ে দেয় স্বাগতিকদের। দ্বিতীয়ার্ধে আঁতোয়ান গ্রিজমানের গোলে শেষ পর্যন্ত হার এড়ায় বার্সেলোনা। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচ ১-১ গোলে ড্র করে দুদল। ১৮ মার্চ দ্বিতীয় লেগে মুখোমুখি হওয়া ম্যাচে অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে নামবে পাঁচ বারের ইউরোপ সেরা বার্সেলোনা।

ঘরের মাঠে নাপোলি জমাট রক্ষণ নিয়ে নামে। লিওনেল মেসি, গ্রিজমানরা বল নিয়ে এগিয়ে আসলেও পারছিলেন না নাপোলি গোলরক্ষকের কোনো পরীক্ষা নিতে। প্রথমার্ধে তো নাপোলির গোলমুখে কোনো শটই নিতে পারেনি দলটি। ২৭ মিনিটে পাল্টা আক্রমণে বল নিয়ে প্রতিপক্ষের ডি-বক্সে ঢুকেও নাপোলি ডিফেন্ডার মানোলাসের কারণে ফাঁকায় থাকা গ্রিজমানকে বলটি দিতে পারেননি মেসি।

নাপোলি প্রথমার্ধে দুটি আক্রমণ চালায়। ১০ মিনিটের মাথায় হানা প্রথম আক্রমণে কোনো বিপদ সৃষ্টি করতে পারেনি। তবে ৩০ মিনিটে আক্রমণ করে গোল আদায় করে নেয় নাপোলি। গোল করেন মের্টেন্স। আর এই গোলে নাপোলির হয়ে তার গোলসংখ্যা দাঁড়ালো ১২১ এ। স্পর্শ করলেন মারেক হামসিককে (১২১)। আর এক গোল করলে নাপোলির হয়ে এককভাবে সর্বোচ্চ গোলের মালিক হবেন বেলজিয়ান মের্টেন্স।

১ গোলে এগিয়ে গিয়ে রক্ষণের দিকে মনোযোগ দেয় নাপোলি। তবে শেষ রক্ষা হয়নি। ম্যাচের ৫৭ মিনিটে সার্জিও বুস্কেটেসের পাসে গোল করেন গ্রিজমান। জুলাইয়ে বার্সেলোনায় যোগ দেওয়ার পর এ নিয়ে ১৪ গোল হলো ফরাসি স্ট্রাইকারের।

এরপরের ১০ মিনিট আবার বার্সেলোনার রক্ষণে দুইবার আক্রমণ করে নাপোলি। তবে বার্সা গোলরক্ষক স্টেগানের দৃঢ়তায় বিপদ হয়নি আর।

এ ম্যাচে হলুদ কার্ড দেখায় ফিরতি লেগের ম্যাচে খেলতে পারবেন না বুস্কেটস। এছাড়াও ম্যাচের ৮৯ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন চিলিয়ান আর্তুরো ভিদাল। ন্যু ক্যাম্পে তাকেও পাবে না বার্সেলোনা।



ঢাকা/কামরুল

     
 

ট্যাগ :