ঢাকা, বৃহস্পতিবার, ১৯ চৈত্র ১৪২৬, ০২ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

ব্যাট হাতে ইতিহাস গড়লেন নাইট

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৬ ৮:৩১:১৯ পিএম     ||     আপডেট: ২০২০-০২-২৬ ১১:০০:১৪ পিএম

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ বুধবার থাইল্যান্ডের মুখোমুখি হয় ইংল্যান্ড। ৭ রানেই ২ উইকেট হারানোর পর দলের হাল ধরেন অভিজ্ঞ ব্যাটার হিদার নাইট। ৬৬ বল খেলে ১৩টি চার ও ৪ ছক্কায় করেন অপরাজিত ১০৮ রান।

যা নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম কোনো ইংলিশ ক্রিকেটারের সেঞ্চুরি। পাশাপাশি এটি তার ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি। এই সেঞ্চুরির মধ্য দিয়ে একমাত্র ইংলিশ ক্রিকেটার (নারী ও পুরুষ) হিসেবে তিন ফরম্যাটে সেঞ্চুরি করার রেকর্ড গড়েছেন তিনি।

ইংলিশ ক্রিকেটার মধ্যে কেবল আলেক্স হেলস ও দাওয়িদ মালানের টি-টোয়েন্টিতে সেঞ্চুরি রয়েছে। তবে তাদের একজনের টেস্টে নেই, অন্যজনের নেই ওয়ানডেতে। হেলস ওয়ানডেতে সেঞ্চুরি পেয়েছেন। কিন্তু টেস্টে এখনো তার সেঞ্চুরি নেই। অন্যদিকে মালান টেস্টে সেঞ্চুরি করলেও ওয়ানডেতে এখনো করতে পারেননি।

অন্যদিকে ইংল্যান্ডের নারী ক্রিকেটারদের মধ্যে ট্যামি বিউমন্ট ও ওয়াটেরও টি-টোয়েন্টি সেঞ্চুরি রয়েছে। তবে তারা তিন ফরম্যাটে এখনো সেঞ্চুরির দেখা পাননি। সেখানে একমাত্র ক্রিকেটার নাইট।

৭ রানে ২ উইকেট হারানোর পর থাইল্যান্ডের বিপক্ষে তৃতীয় উইকেটে ন্যাট সিভারের সঙ্গে ১৬৯ রানের জুটি গড়েন নাইট। যা টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ রানের জুটি। ন্যাট অপরাজিত থাকেন ৫৯ রানে।

 

ঢাকা/আমিনুল