ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঝড় তুলে অস্ট্রেলিয়াকে সিরিজ জেতালো ওয়ার্নার-স্মিথ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঝড় তুলে অস্ট্রেলিয়াকে সিরিজ জেতালো ওয়ার্নার-স্মিথ

বয়ে যাওয়া ঝড়ের প্রতিশোধ ঝড় তুলেই নিলেন ডেভিড ওয়ার্নার-স্টিভেন স্মিথ। কেপটাউনের নিউল্যান্ডসে বল টেম্পারিং কেলেঙ্কারির জন্য স্মিথ-ওয়ার্নারের উপর নিষেধাজ্ঞা নেমে আসে। সে মাঠে ফিরে প্রতিপক্ষ বোলারদের কচুকাটা করেছেন এ দুই ব্যাটসম্যান।

নিউল্যান্ডসে স্মিথ, ওয়ার্নার ও অধিনায়ক অ্যারন ফিঞ্চের ঝড়ে উড়ে গেছে দক্ষিণ আফ্রিকা। তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার কাছে ৯৭ রানের হার দেখে প্রোটিয়ারা। অস্ট্রেলিয়ার দেওয়া ১৯৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৯৬ রানে গুটিয়ে যায় কুইন্টন ডি ককের দল। জোহানেসবার্গে প্রথম ম্যাচেও একইভাবে বড় লক্ষ্য তাড়া করতে নেমে তাসের ঘরের মতো ভেঙে পড়েছিল প্রোটিয়ারা।

নিউল্যান্ডসে টসে হেরে আগে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। দুই ওপেনার ওয়ার্নার ও ফিঞ্চ রীতিমতো তান্ডব চালায়। ১১.৩ ওভারে ১২০ রানের জুটি গড়ে তারা। ওয়ার্নার ৩৭ বলে ৫ চার ও ২ ছয়ে ৫৭ রান করে এনরিক নরতিয়ের বলে ডেভিড মিলারের দুর্দান্ত ক্যাচে আউট হলে ভাঙ্গে এই জুটি। পরের ওভারে ফেরেন ফিঞ্চও। ৩৭ বলে এ ওপেনার করেন ৫৫ রান। তবে এরপরে থেমে যায় অস্ট্রেলিয়ার রানের গতি। নিয়মিত উইকেট হারাতে থাকা অজিদের সংগ্রহ ১৭ ওভারে ৪ উইকেটে দাঁড়ায় ১৫০ এর ঘরে। তবে শেষদিকে স্মিথের ১৫ বলে ২ ছয়ে ৩০ রানে অজিরা ১৯৩ রানের স্কোর দাঁড় করায়।

রানের চাপে প্রথম ওভারে অধিনায়ক ডি কককে হারায় প্রোটিয়ারা। ৫ রান করা ডি কককে বোল্ড করেন স্টার্ক। নিজের পরের ওভারে আরেকটি উইকেট তুলে নেন স্টার্ক। ফেরান ডু প্লেসিকে। তৃতীয় উইকেটে হেনরিক ক্লাসেন ও ভ্যান ডার ডুসেন প্রতিরোধের চেষ্টা করেন। কিন্তু সুবিধা করতে পারেননি কেউ। ২৪ রান করে ডুসেন ও ২২ রান করে ক্লাসেন আউট হওয়ার পর আসা যাওয়ার মিছিলে নামেন বাকিরা। শেষ পর্যন্ত ৯৬ তে গিয়ে থামে তারা। অজিদের পক্ষে স্টার্ক ও আগার নেন ৩টি করে উইকেট।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়