ঢাকা, রবিবার, ২২ চৈত্র ১৪২৬, ০৫ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

বাংলাদেশের সামনে বিশাল টার্গেট

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৭ ৩:৪০:২৬ পিএম     ||     আপডেট: ২০২০-০২-২৭ ৩:৪০:২৬ পিএম

টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। মানুকা ওভালে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করতে নেমে আলিসা হিলি ও বেথ মুনির রেকর্ড রানের জুটিতে ১ উইকেট হারিয়ে ১৮৯ রান সংগ্রহ করেছে। জিততে বাংলাদেশকে করতে হবে ১৯০ রান। এতো রান তাড়া করে জয়ের রেকর্ড নেই বাংলাদেশ নারী ক্রিকেট দলের।

ইনিংসের গোড়াপত্তন করতে এসে হিলি ও মুনি ১৭ ওভার পর্যন্ত অবিচ্ছিন্ন থাকেন। তোলেন রেকর্ড ১৫১ রান। যা অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট ইতিহাসে প্রথম উইকেট জুটিতে সর্বোচ্চ রান। শুধু তাই নয় নারী ক্রিকেট বিশ্বকাপের ইতিহাসেও এটা সর্বোচ্চ রানের জুটি।

১৭ ওভারের মাথায় ৫৩ বল খেলে ১০ চার ও ৩ ছক্কায় ৮৩ রান করে সালমা খাতুনের বলে আউট হন হিলি। কিন্তু মুনিকে আউট করা যায়নি। তিনি ৫৮ বল খেলে ৯ চারে ৮১ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ৯ বল খেলে ৩ চার ও ১ ছক্কায় ২২ রানে অপরাজিত থাকেন অ্যাশলে গার্ডনার। তাতে ২০ ওভারে ১ উইকেট হারিয়ে ১৮৯ রান সংগ্রহ করে তারা।

বল হাতে বাংলাদেশের অধিনায়ক সালমা খাতুন ৪ ওভারে ৩৯ রান দিয়ে ১ উইকেট নেন। জাহানারা আলম ৪ ওভারে ৪০ রান দিয়ে উইকেটশূন্য থাকেন। রুমানা আহমেদ ৪ ওভারে দেন ৩০ রান। পান্না ঘোষের পরিবর্তে একাদশে সুযোগ পাওয়া খাদিজা তুল কুবরা ২ ওভারে দেন ২৯ রান! নাহিদা আক্তার ৩ ওভারে দেন ২৬ রান।

প্রথম ম্যাচে ভারতের কাছে হার মেনেছে বাংলাদেশ। আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে হারলে অনেকটা ব্যাকফুটে চলে যাবে বাংলাদেশ। ইতিমধ্যে ভারত সেমিফাইনাল নিশ্চিত করেছে।

 

ঢাকা/আমিনুল