ঢাকা, শনিবার, ২০ চৈত্র ১৪২৬, ০৪ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

আমি এসবে অভ্যস্ত : সাইফউদ্দিন

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৭ ৮:৪৬:১৬ পিএম     ||     আপডেট: ২০২০-০২-২৭ ৯:০৭:৩৩ পিএম

দীর্ঘদিন পর জাতীয় দলে মোহাম্মদ সাইফউদ্দিন। ইনজুরিতে তার ক্যারিয়ারে যেন ভাটার টান!

ক্যারিয়ার শুরুর সময়ে পারফরম্যান্সের কারণে জাতীয় দল থেকে বাদ পড়েন। ঘরোয়া ক্রিকেটে অনেক কাঠখড় পুড়িয়ে আবার নিজের জায়গায় ফিরে আসেন সাইফউদ্দিন। এরপর ইনজুরির ধাক্কা। সেই ধাক্কায় বিপিএল, বিসিএল, জাতীয় লিগ মিস করলেন ডানহাতি পেস অলরাউন্ডার।

দীর্ঘ সময় পর মাঠে ফিরছেন। ফেরার আগে গণমাধ্যমের মুখোমুখি হলেন পেসার অলরাউন্ডার:

প্রশ্ন: জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জেতা সম্ভব?

সাইফউদ্দিন:  অবশ্যই সম্ভব। তুলনামূলকভাবে আমরা জিম্বাবুয়ে থেকে অনেক এগিয়ে। মাঠের পারফরম্যান্সের দিক থেকে। টেস্টে ভালো করেছি। ওয়ানডেতেও শেষ করেকবারের দেখায় ধবলধোলাই করেছি। আমরা আশাবাদী ধবলধোলাই করতে পারব। তবে ক্রিকেট খেলা, কিছুই কিন্তু নিশ্চিত করে বলা যায় না।

চোট থেকে ফিরছেন। ভয় লাগছে কিনা বোলিংয়ে?

সাইফউদ্দিন : বোলিংয়ের সময় কিছুটা মনে হয়। কিন্তু সব পেসারই চোট সেরে মাঠে ফিরে। এটা অভ্যাস হয়ে গেছে। এটা আমার জন্য প্রথম না। অভ্যাস হয়ে গেছে।

বোলিংয়ের সময় বা ফিল্ডিংয়ের সময় কি ভাবনায় থাকে এগুলো?

সাইফউদ্দিন: চোটের তো কোন নিশ্চয়তা নেই। আমার পিঠের ব্যথা পুনর্বাসন প্রক্রিয়ায় ঠিক করেছি। এটা তো আসলে বলা যায় না। আর চোট তো আসলে শুধু পিঠে না, হ্যামস্ট্রিং, গ্রোইন, হাটুতেও হতে পারে। সব জায়গায় হতে পারে। গত পাঁচ ছয় মাস যা করে এসেছি সেগুলো করলে হয়তো এড়ানো যাবে। তবে কখন চোট হবে সেটা কিন্তু বলা কঠিন। ফিল্ডিং করতে গেলেও হয়ে যেতে পারে।

আপনার বর্তমান ফিটনেস?

সাইফউদ্দিন: আমি সম্পূর্ণ ছাড়পত্র পেয়েছি মেডিকেল টিম থেকে। এখন আমার কোন বাধ্যবাধকতা নেই। বিসিএল খেলেছিলাম, সেখানে একটু বাঁধাধরা নিয়ম ছিল। এক ইনিংসে ৮ ওভার করব। সেটা দুই সপ্তাহ হয়ে গেছে। এখন আশাকরি শতভাগ দিয়ে খেলতে পারব।

শেষ ১৩ ওয়ানডেতে কোনো হার নেই জিম্বাবুয়ের বিপক্ষে। আমরা তো নিশ্চিন্তেই জিততে পারি?

সাইফউদ্দিন : জিম্বাবুয়েকে খাটো করে দেখার কিছু নেই। ইংল্যান্ডের মতো দলও কিন্তু নেদারল্যান্ডসের কাছে হেরেছিল টি-টোয়েন্টি। এসব তো জোর গলায় বলা কঠিন। তবে আমরা ধবলধোলাই এর লক্ষ্য নিয়েই খেলব।

কোনো চাপ আছে?

সাইফউদ্দিন: চাপ না। উপভোগ করা দরকার। চোটের কারণে হয়তো ৫ মাস বাইরে ছিলাম। কিন্তু আমি বাজে পারফরম্যান্সের কারণে দলের বাইরে ছিলাম ৮ মাস। আমি এসবে অভ্যস্ত। এখন হয়তো চোট থেকে ফিরছি। আগেও এমন হয়েছে। এসব আসলে চাপ না। পেশাদার হিসেবে এটাই সত্যি। ভালো খেললে থাকব। খারাপ খেললে বাইরে চলে যাব।


ঢাকা/ইয়াসিন/আমিনুল