ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সৌরভ বললেন হবে না, মানি বললেন সিদ্ধান্ত হয়নি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৯, ২৯ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সৌরভ বললেন হবে না, মানি বললেন সিদ্ধান্ত হয়নি

এশিয়া কাপ নিয়ে দুই মেরুতে অবস্থান নিয়েছে ভারত পাকিস্তান। ৩ মার্চ থেকে দুবাইতে শুরু হতে যাওয়া এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভায় যোগ দিতে যাওয়ার আগে ইডেন গার্ডেনে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি বলে গেছেন পাকিস্তানে হচ্ছে না এশিয়া কাপ। নিরপেক্ষ ভেন্যু দুবাইতে হবে। আজ শনিবার দুপুরে ভিন্ন সুর দিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি এহসান মানি। তিনি জানিয়েছেন এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

পাকিস্তান চাচ্ছে তাদের মাটিতেই আসন্ন এশিয়া কাপ আয়োজন করতে। কিন্তু টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন ভারত সেখানে কোনোভাবেই খেলতে যাবে না। তাই আয়োজক হওয়া সত্ত্বেও ভিন্ন কিছু চিন্তা করতে হচ্ছে পাকিস্তানকে। কিন্তু শেষ মুহূর্ত পর্যন্ত চেষ্টা চালাবে তারা। কারণ, ইতিমধ্যে পাকিস্তানে খেলে এসেছে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান। কিন্তু সহযোগী দেশগুলোর কথাও চিন্তা করতে হচ্ছে পাকিস্তানকে।

এ বিষয়ে এহসান মানি বলেছেন, ‘এশিয়া কাপ আয়োজন করা হয় সহযোগী সদস্য দেশগুলোর সুবিধা ও উপকারের জন্য। সেটা মাথায় রেখেই আমরা সিদ্ধান্ত নিব। এশিয়ার দেশগুলোর স্বার্থের কথা মাথায় রেখেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। আমাদের হাতে কয়েকটি বিকল্প রয়েছে।’

করোনা ভাইরাসের হুমকির বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, ‘এশিয়ার ক্রীড়াঙ্গনে করোনা ভাইরাসের হুমকিও কিন্তু বাড়ছে আস্তে আস্তে। জাপানে অলিম্পিক আয়োজন নিয়ে ইতিমধ্যে দ্বিধাদ্বন্দ্ব শুরু হয়ে গেছে। এশিয়া কাপ হবে সেপ্টেম্বরে। আমরা আছি এখন ফেব্রুয়ারিতে। এই সময়ের মধ্যে করোনা ভাইরাস যদি মহামারী আকার ধারন করে ও ছড়িয়ে পড়ে তাহলে আমাদের সেটার জন্য প্রস্তুত হতে হবে। সুতরাং এশিয়া কাপ কোথায় হবে সেটা নিয়ে পরেও আলোচনা করা যাবে।’

২০১৮ এশিয়া কাপের আয়োজক ছিল ভারত। কিন্তু পাকিস্তানের খেলোয়াড়দের ভিসা পেতে সমস্যা হবে এই বিষয়টি মাথায় রেখে তারা নিরপেক্ষ ভেন্যু দুবাই ও আবুধাবিতে আয়োজন করেছিল। এবার পাকিস্তান কি সিদ্ধান্ত নেয় দেখার বিষয়।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়