ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ভুলে যাওয়ার মতো একটি দিন কাটলো ভারতের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫০, ২৯ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভুলে যাওয়ার মতো একটি দিন কাটলো ভারতের

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের চতুর্থ দিনেই ১০ উইকেটে হেরেছিল ভারত। আজ শনিবার থেকে ক্রাইস্টচার্চে শুরু হয়েছে দ্বিতীয় ও শেষ টেস্ট। ভেন্যু বদলালেও ভারতের ভাগ্য বদলায়নি। আজও তারা ভুলে যাওয়ার মতো একটি দিন কাটিয়েছে। মাত্র ৬৩ ওভারে অলআউট হয়েছে ২৪২ রানে।

জবাবে নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে বিনা উইকেটে ৬৩ রান তুলেছে। ভারতের চেয়ে এখনো তারা পিছিয়ে আছে ১৭৯ রানে। ক্রিজে আছেন টম লাথাম (২৭) ও টম ব্লানডেল (২৯)। তারা ‍দুজন আগামীকাল সকালে আবার ব্যাট করতে নামবেন।

তার আগে ভারতের ব্যাটসম্যানদের দিশেহারা করে দেন কাইল জেমিসন, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট ও নেইল ওয়াগনার। এই চার পেসার ভারতের ১০টি উইকেট ভাগাভাগি করে নেন। তাদের মধ্যে দ্বিতীয় টেস্টেই ক্যারিয়ারের প্রথম পাঁচ উইকেট শিকার করেন জেমিসন। দুটি করে উইকেট নেন সাউদি ও বোল্ট। অপর উইকেটটি নেন ওয়াগনার।

ভারতের ব্যাটসম্যানদের মধ্যে হানুমা বিহারি সর্বোচ্চ ৫৫ রান করেন। ৫৪ করে রান করেন পৃথ্বি’শ ও চেতেশ্বর পূজারা। মোহাম্মদ শামি করেন ১৬ রান। বিরাট কোহলি (৩), মায়াঙ্ক আগারওয়াল (৭), আজিঙ্কা রাহানে (৭) ও রিশাব পন্ত (১২) ব্যর্থ হন। তাতে ২৪২ রানের বেশি করতে পারেনি সফরকারীরা।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়