ঢাকা, বৃহস্পতিবার, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

জন্মদিনে নতুন মাইলফলক ছুঁলেন বাংলাদেশের নাহিদা

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-০২ ১২:৪৬:৫৪ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-০২ ১:০৪:০৬ পিএম

বিশ্বকাপের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৯ উইকেটে হার মেনেছে বাংলাদেশ। শ্রীলঙ্কার যে একটি উইকেটের পতন ঘটেছে সেটি নিয়েছেন বাংলাদেশের স্পিনার নাহিদা আক্তার। আর এর মধ্য দিয়ে সবচেয়ে কম বয়সী নারী ক্রিকেটার হিসেবে দ্রুততম ৫০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেন।

এই মাইলফলক তিনি এমন দিনে ছুঁয়েছেন যেদিন তার জন্মদিন। ২০০০ সালের ২ মার্চ বামহাতি অর্থোডক্স বোলার নাহিদা আক্তারে জন্ম কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার দ্বাড়িয়াকান্দি গ্রামে। তার বাবার নাম মো. হামজু ভূঁইয়া। বেড়ে ওঠা রাজধানী ঢাকায়।

২০১৫ সালের ৩০ সেপ্টেম্বর করাচিতে পাকিস্তানের বিপক্ষে তার টি-টোয়েন্টি অভিষেক হয়। সে সময় আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট দলে বাংলাদেশের সর্বকনিষ্ঠ খেলোয়াড় ছিলেন তিনি। বয়স ছিল ১৫ বছর ২১২ দিন। ক্যারিয়ারের প্রথম তিনটি টি-টোয়েন্টি ম্যাচের প্রত্যেকটিতেই ২টি করে উইকেট নেন।

পাকিস্তানের বিপক্ষেই ২০১৫ সালের ৪ অক্টোবর ওয়ানডে অভিষেক হয় তার। এরপর থেকে নাহিদা আক্তার বাংলাদেশ ক্রিকেট দলের হয়ে নিয়মিত বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে আসছেন।

বাংলাদেশের হয়ে এ পর্যন্ত তিনি ওয়ানডে খেলেছেন ১৫টি। আর টি-টোয়েন্টি খেলেছেন ৪১টি। টি-টোয়েন্টিতে তার সেরা বোলিং ফিগার ১১ রানের বিনিময়ে ৪ উইকেট। ২০১৯ সালের ২৩ আগস্ট নেদারল্যান্ডসের বিপক্ষে তিনি ক্যারিয়ার সেরা ৪ উইকেট নিয়েছিলেন।

 

ঢাকা/আমিনুল