ঢাকা, বুধবার, ২৫ চৈত্র ১৪২৬, ০৮ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

বার্সেলোনাকে টপকাতে পারলো না রিয়াল

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-০৯ ১১:১৫:১৩ এএম     ||     আপডেট: ২০২০-০৩-০৯ ১১:১৫:১৩ এএম

গত সপ্তাহে পাওয়া ‘এল ক্লাসিকোর’ সাফল্য ধরে রাখতে ব্যর্থ হলো রিয়াল মাদ্রিদ। গতকাল রোববার রিয়াল বেতিসের মাঠে ২-১ গোলে হেরে বার্সেলোনাকে শীর্ষস্থান থেকে টপকানোর সুযোগ হারালো লস ব্লাঙ্কোসরা।

আগেরদিন রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে জিতে শীর্ষে ফিরেছিল বার্সা। ২৭ ম্যাচে কাতালান ক্লাবের হয়েছিল ৫৮ পয়েন্ট। বেতিসের বিপক্ষে ম্যাচের আগে রিয়ালের পয়েন্ট ছিল ২৬ ম্যাচে ৫৬ পয়েন্ট। বার্সাকে টপকে যাওয়ার সুযোগ ছিল রিয়ালের। কিন্তু হারে দ্বিতীয় স্থানেই থাকতে হলো। ২৭ ম্যাচে ৫৬ পয়েন্ট তাদের।

ম্যাচের ১৬ মিনিটে গোলের সুযোগ তৈরি করেছিলেন রিয়ালের ভিনিসিয়াস জুনিয়র। তবে কাজে লাগাতে পারেননি। ৩০ মিনিটে বক্সের মধ্যে নাবিল ফেকিরকে সার্জিও রামোস ফাউল করলে পেনাল্টির আবেদন করে স্বাগতিক দল। তবে রেফারি বক্সের ঠিক বাইরে দেন ফ্রি কিকের ঘোষণা। তবে ব্যর্থ বেতিসও। এর কিছুক্ষণ পরই ঘরের মাঠে সমর্থকদের উচ্ছ্বাসে ভাসান বেতিস ডিফেন্ডার সিডনেই। ম্যাচের ৪০ মিনিটে এ ব্রাজিলিয়ানের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা।

তবে এ আনন্দ বেশিক্ষণ থাকেনি। বিরতির পর বক্সের মধ্যে মার্সেলোকে ফাউল করেন সিডনেই। রেফারি বাজান পেনাল্টির বাঁশি। সফল স্পট কিক থেকে গোলটি করেন করিম বেনজিমা। সব ধরনের প্রতিযোগিতায় যেটি ছিল সর্বশেষ ৭ ম্যাচে তার প্রথম গোল। ১৪ গোল নিয়ে প্রতিযোগিতাটির দ্বিতীয় সেরা গোলদাতা এই ফরাসি।

সমতায় থাকা ম্যাচে পার্থক্য গড়ে দেন ক্রিস্টিয়ান তেল্লো। সাবেক বার্সা ফরোয়ার্ড ৮২ মিনিটে জাল খুঁজে পান। তার গোলেই রিয়াল সব ধরনের প্রতিযোগিতায় সর্বশেষ চার ম্যাচে তৃতীয় হারের বিস্বাদ পেলো। লেভান্তের মাঠে লা লিগার ও ম্যানচেস্টার সিটির ঘরের মাঠে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে হার দেখেছিল তারা।



ঢাকা/ফাহিম/কামরুল