ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এক ম্যাচেই বার্সার ক্ষতি ৫৭ কোটি টাকা!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৮, ১০ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এক ম্যাচেই বার্সার ক্ষতি ৫৭ কোটি টাকা!

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ফিরতি লেগে ইতালিয়ান সিরি’আ লিগের ক্লাব নাপোলিকে আতিথ্য দিবে বার্সেলোনা। তবে এই ম্যাচটি হবে রুদ্ধদ্বার। করোনা ভাইরাস আতঙ্কে কোনো দর্শক মাঠে প্রবেশের সুযোগ পাবেন না।

এতে বিরাট আর্থিক ক্ষতির সম্মুখীন হবে কাতালানরা। আজ মঙ্গলবার বার্সা সভাপতি জোসেপ মারিয়া বার্তেমেউ জানিয়েছেন ফাঁকা মাঠে খেলা হওয়ায় তাদের ক্ষতি হবে ৬ মিলিয়ন ইউরো। বাংলাদেশি মুদ্রায় যা ৫৭ কোটি ৬৬ লাখ ৪৩ হাজার ৫১৭ টাকা।

বার্তেমেউ বলেছেন, ‘এটা অবশ্যই আমাদের জন্য আর্থিক ক্ষতির। ফাঁকা মাঠে খেলাটা কেবল বার্সেলোনার জন্য নয়, যেকোনো ক্লাবের জন্যই আর্থিক ক্ষতির। আসলে করোনা একটি জনসমস্যা। সবার জন্য ক্ষতিকর। এক্ষেত্রে আর্থিক বিষয়টা গুরুত্ব কম পাবে। স্বাস্থ্য ও সুরক্ষা সবার আগে। রুদ্ধদ্বার ম্যাচ খেলায় বার্সেলোনার ক্ষতির পরিমাণ ৬ মিলিয়ন ইউরো। এটা অবশ্য বার্সেলোনার সদস্য ও বিশ্বব্যাপী ভক্তদের জন্যও কষ্টের। কিন্তু কিছু করার নেই। আমরা ইউনিক একটি সমস্যার মধ্যে পড়ে গিয়েছি।’

করোনা ভাইরাসের আতঙ্কে বিশ্বের অনেক ক্রীড়া ইভেন্টই ইতিমধ্যে বন্ধ ঘোষণা করা হয়েছে। ইতালিতে মহামারী আকারে ছড়িয়ে পড়েছে করোনা। সে কারণে ইতালিয়ান সিরি’আ লিগসহ সব ধরনের খেলা তারা আপতত বন্ধ ঘোষণা করেছে।

করোনা আতঙ্কের কারণে বাংলাদেশের বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বের খেলাও স্থগিত করা হয়েছে জুন পর্যন্ত।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়