ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ক্রিকেটারদের জন্য বিসিবির যে বার্তা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৭, ১৯ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্রিকেটারদের জন্য বিসিবির যে বার্তা

করোনার প্রভাবে অনির্দিষ্টকালের জন্য বন্ধ দেশের সবধরনের ক্রিকেট কার্যক্রম। বৃহস্পতিবার এ ঘোষণা দেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

পাশাপাশি ক্রিকেটার, বোর্ডের কর্মকর্তাদের জন্য বোর্ড প্রধান দিয়েছেন কড়া বার্তা।

‘পরিস্থিতি কিন্তু প্রতিদিন পরিবর্তন হচ্ছে। আমাদের নিজেদের আগে সচেতন হতে হবে। এটা করতে গিয়ে আমরা যা যা করণীয় সেটা করছি। প্রত্যেককে যতটা সম্ভব বাসা থেকে না বের হওয়া উচিত। এই বার্তাটা সবার জন্য। শুধু ক্রিকেটারদের নয়, যারা বোর্ডে আছে তাদের জন্যও প্রযোজ্য। জরুরী কাজ ছাড়া তারা যেন বের না হয়।’ – বলেছেন নাজমুল হাসান পাপন।

পাশাপাশি সতর্কতা অবলম্বন করার কথাও বলেছেন দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার প্রধান, ‘আমরা মনে করি এটা শুধু খেলোয়াড়দের জন্য না বরং প্রত্যেকটি সাধারণ মানুষের এই ব্যাপারে সচেতন হওয়া উচিত। আমাদের যা করণীয় সেটা আমরা করছি। সরকার যতটা সম্ভব করছে। তবে আমাদের আরো সতর্ক থাকতে হবে।’

‘খেলোয়াড়রা না পারতে যেন বাইরে না যায় এবং অন্য কারো সংস্পর্শে যতটা সম্ভব কম আসে। আমি বলছি না একেবারে লক ডাউন করে দিতে। করতে পারলে ভালো হতো। ওদেরকে সাবধানে থাকতে হবে। সবার জন্য একটাই কথা, জিনিসটাকে হালকা করে নেয়ার সুযোগ নেই। কাজেই আমাদের সচেতন হতে হবে।’ – যোগ করেন নাজমুল হাসান।

সহসা খেলা শুরুর সম্ভাবনা দেখছেন না বোর্ড প্রধান। তিনি ধারনা দিয়েছেন, ১৫ এপ্রিলের আগে মাঠে খেলা ফেরানো সম্ভব নয়। বরং পরিস্থিতি আরও খারাপ হতে পারে সেই শঙ্কাও করছেন!

‘প্রতিদিনই পরিস্থিতি পরিবর্তন হচ্ছে। আমরা যদি জানতে পারতাম, ৩১ মার্চের পর সব ঠিক হয়ে যাবে তাহলে বলতাম ৩১ মার্চের পর খেলা শুরু। এরপর ঠিক হবে নাকি পরিস্থিতি আরো খারাপ হবে আমরা তো সেটা বলতে পারছি না। এজন্য আমরা নির্দিষ্ট তারিখ দিচ্ছি না। আমাদের মনে হয় না, ১৫ এপ্রিলের আগে ক্রিকেট কিংবা ডিপিএল শুরু হওয়ার সম্ভাবনা আছে। বরং এটা আরো বাড়তেও পারে। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি।’ – বলেছেন নাজমুল হাসান।


ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়