ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

বিকেএসপিতে চূড়ান্তভাবে নির্বাচিতদের ভর্তি কার্যক্রম স্থগিত

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২১ ৮:১১:৩৬ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২১ ৮:১৬:২৩ পিএম

বাংলাদেশের একমাত্র সরকারি ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপির ২০২০ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম জানুয়ারি মাসে শুরু হয়। কয়েকধাপে চলে এই ভর্তি যুদ্ধ। চলতি মাসে সবগুলো ডিসিপ্লিনের প্রাথমিক বাছাই শেষ হয়। চূড়ান্তভাবে নির্বাচিতদের ভর্তি কার্যক্রম শুরু হওয়ার কথা ছিল শিগগিরই। কিন্তু কনোরাভাইরাস ছড়িয়ে পড়ায় বিকেএসপির ভর্তি কার্যক্রম স্থগিত করা হয়েছে।

বিকেএসপির পরিচালক (প্রশিক্ষণ) কর্নেল এ কে এম মাজহারুল হক স্বাক্ষরিত এক নোটিশে চূড়ান্তভাবে নির্বাচিত প্রশিক্ষণার্থীদের ভর্তি কার্যক্রম স্থগিতের বিষয়টি জানানো হয়েছে। সেখানে লেখা রয়েছে, ‘সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বিরাজমান পরিস্থিতির প্রেক্ষিতে ২০২০ শিক্ষাবর্ষে চূড়ান্তভাবে নির্বাচিত প্রশিক্ষণার্থীদের ভর্তি কার্যক্রম স্থগিত করা হল। ভর্তির নতুন তারিখ পরবর্তীতে জানানো হবে। তবে ভর্তির প্রস্তুতিমূলক কার্যক্রম সম্পন্ন করে রাখার জন্য অভিভাবকবৃন্দকে অনুরোধ করা হলো।’

এ বছর ১৭টি ডিসিপ্লিনে মোট ৪০৪ জন ছেলে-মেয়ে চূড়ান্তভাবে উত্তীর্ণ হয়েছেন। ভর্তি যুদ্ধে হাজার হাজার পশিক্ষণার্থীদের পেছনে ফেলে তারা পায় বহুল কাঙ্খিত বিকেএসপিতে ভর্তির সুযোগ। তার মধ্যে আর্চারিতে ২০ জন, অ্যাথলেটিকসে ২৪ জন, বাস্কেটবলে ১৬ জন, বক্সিংয়ে ৮ জন, ক্রিকেটে ৭০ জন, ফুটবলে ৭৯ জন, জিমন্যাস্টিকসে ১৬ জন, হকিতে ৩৭ জন, জুডোতে ১২ জন, কাবাডিতে ১৬ জন, কারাতেতে ১০ জন, শ্যুটিংয়ে ১৬ জন, সাঁতারে ২০ জন, টেবিল টেনিসে ১৭ জন, তায়কোয়ানদোতে ১০ জন, টেনিসে ১৫ জন, ভলিবলে ৮ জন ও উশুতে ১০ জন।

কিন্তু মহামারি করোনাভাইরাস পিছিয়ে দিল তাদের স্বপ্নের বিকেএসপিতে ভর্তি হওয়ার সুযোগ। অপেক্ষায় ফেলে দিল অনির্দিষ্ট সময়ের। করোনা পরিস্থিতি স্বাভাবিক হয়ে দ্রুতই তাদের অপেক্ষার পালা ফুরাক তেমনটাই প্রত্যাশা সবার।


ঢাকা/আমিনুল