ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এবার ‘আইসিসির’ সদর দরজায় তালা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৬, ২৩ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এবার ‘আইসিসির’ সদর দরজায় তালা

করোনা আতঙ্কে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অফিসে তালা ঝুলেছিল দুইদিন আগে। এবার ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসিরও সদর দরজায় তালা ঝুলিয়ে দিলো করোনাভাইরাস।

মহামারি করোনাভাইরাস বিশ্বজুড়ে আতঙ্ক ক্রমেই বাড়িয়ে যাচ্ছে। প্রতিদিনই বাড়ছে জ্যামিতিক হারে। ভাইরাসের ছড়িয়ে পড়া কমাতে ভারত, বাংলাদেশ, শ্রীলঙ্কা থেকে শুরু করে সব দেশ পেশাদার ক্রিকেট বন্ধ করে দিয়েছে। বাংলাদেশ, ভারতীয় ক্রিকেট বোর্ড ঘরে থেকে কাজ করার নির্দেশ দিয়েছে। আইসিসিও দুবাইয়ে অবস্থিত তাদের সদর দপ্তর বন্ধ করেছে।

আইসিসি জানিয়েছে, বৈশ্বিক মহামারি করোনাভাইরাস নিয়ে ক্রমবর্ধমান উদ্বেগের কারণে চলতি সপ্তাহ থেকে ঘরে বসে কাজ করার নীতি গ্রহণ করেছে তারা।

করোনাভাইরাসে থমকে গেছে ক্রীড়াঙ্গন। ফুটবল, ক্রিকেট থেকে শুরু করে বৈশ্বিক খেলাধুলা থেমে গেছে। অলিম্পিকও চলতি বছর হবে কি হবে না রয়েছে সে সংশয়। এদিকে অস্ট্রেলিয়ান রাষ্ট্রপ্রধান জানিয়েছেন, প্রয়োজনে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ছয় মাস পেছানো হতে পারে।

এদিকে পূর্বনির্ধারিত সূচিতেও গোলমেলে লেগে গেছে। বেশ কয়েকটি দ্বিপাক্ষিক সিরিজ স্থগিত হয়ে গেছে। বাংলাদেশের পাকিস্তান ও আয়ারল্যান্ড সফর থমকে গেছে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল), পাকিস্তান সুপার লিগ (পিএসএল) পিছিয়ে গেছে।

করোনার কারণে সৃষ্ঠ সমস্যা নিয়ে জরুরি মিটিং ডেকেছে আইসিসি। তবে আলোচনা হবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে। আগামী শুক্রবার চেয়ারম্যান শশাঙ্ক মনোহর ও প্রধান নির্বাহী মানু সাহনির নেতৃত্বে সেখানে যোগ দেবেন সংস্থাটির পরিচালনাকারী সদস্যরা।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়