ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

করোনা প্রতিরোধে ফেদেরারের সাড়ে আট কোটি টাকা দান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৬, ২৫ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনা প্রতিরোধে ফেদেরারের সাড়ে আট কোটি টাকা দান

সময়ের সাথে পাল্লা দিয়ে বাড়ছে করোনাভাইরাসের রোগী ও মৃতের সংখ্যা। প্রাকৃতিক সৌন্দর্য্যের আধার সুইজারল্যান্ডও বাদ পড়েনি এই তালিকা থেকে।

ইতিমধ্যে সুইজারল্যান্ডের ১০ হাজারেরও বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। মারা গেছেন দেড়শ জনের মতো। এই অবস্থায় সুইশ জনগণের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন দেশটির কিংবদন্তি টেনিস তারকা রজার ফেদেরার।

ওপেন যুগের টেনিসে রেকর্ড সর্বাধিক ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী ফেদেরার সম্পত্তির দিক থেকে বিশ্বের শীর্ষ পাঁচ ধনী ক্রীড়াবিদের একজন। সুইজারল্যান্ডে করোনা প্রবেশের পর থেকে এটি নিয়ে সচেতনতা চালিয়ে যাচ্ছিলেন তিনি। তবে মহামারি এই রোগ ব্যাপক আকারে ছড়িয়ে পড়েছে দেশটিতে। তাই সুইজারল্যান্ডের এমন বিপর্যয়ের সময় ফেদেরার ১ মিলিয়ন সুইশ ফ্রাঁ দান করেছেন। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে আট কোটি টাকার মতো।

৩৮ বছর বয়সী এই টেনিস তারকা নিজের ইন্সটাগ্রাম পেইজে বলেন, ‘এখন আমাদের জন্য কঠিন সময়। এ সময় সবাইকে সামনে এগিয়ে আসতে হবে। আমাদের অনুদান সে পথের শুরু মাত্র। আমরা আশা করি আরো অনেকে এগিয়ে আসবে অসহায় পরিবারদের সহায়তা করতে।’

এদিকে সুইশ সরকার করোনা প্রতিরোধে আগামী ১৯ এপ্রিল পর্যন্ত সব বন্ধ ঘোষণা করছে। ফেদেরার সবাইকে এই সময় একত্রিত হয়ে এগিয়ে আসতে বলেছেন, ‘আমরা এক হলেই কেবল এই বিপর্যয় মোকাবিলা করা সম্ভব। সবাই সুস্থ থাকবেন।’


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়