ঢাকা, শুক্রবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

মা হারালেন হাবিবুল বাশার

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৮ ৩:৩৯:৩৭ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২৮ ৬:০৯:২৭ পিএম

বার্ধক্যজনিত রোগে ভোগা মাকে দেখতে কিছুদিন আগে নিজের শহর কুষ্টিয়ায় গিয়েছিলেন হাবিবুল বাশার। দিন কয়েক ছিলেনও মায়ের পাশে। কিন্তু করোনার প্রাদুর্ভাবে ফিরে আসেন ঢাকায়। চার দেয়ালের মাঝে নিজেকে ও পরিবারকে গৃহবন্দি করে রেখেছিলেন জাতীয় দলের প্রাক্তন এ অধিনায়ক।

করোনা আতঙ্কের মধ্যে আজ পেলেন দুঃসংবাদ। মা রিজিয়া বেগমকে হারিয়েছেন তিনি। শনিবার (২৮ মার্চ) দুপুর ১টার কিছুক্ষণ পর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন হাবিবুল বাশারের মা (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। দুই বছর আগে ২০১৮ সালের জানুয়ারিতে বাবাকেও হারিয়েছিলেন তিনি।

ঢাকাতেই আছেন হাবিবুল বাশার। চাইলেও যেতে পারছেন না কুষ্টিয়ায়। ঢাকার বাইরে ফেরি চলাচল নেই। নিজ গাড়িতে রওয়ানা হলেও বাড়িতে যেতে পারবেন না কোনোভাবেই। তাঁর স্বজনরাও নিষেধ করছেন, করোনাভাইরাসের মাঝে না যেতে। জানা গেছে, বিকেলেই দাফন কাজ শেষ করবে তাঁর পরিবার।

মৃত্যুকালে এই রত্নগর্ভা মা হাবিবুল বাশারসহ ৫ ছেলে ও ২ মেয়ে এবং অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। পাঁচ ভাইয়ের মধ্যে তিনজন ক্রীড়াঙ্গনের সঙ্গে জড়িত । বড় ভাই কাজী ইমদাদুল বাশার রিপন বিসিবির স্থানীয় কোচ হিসেবে কাজ করছেন। মেজ ভাই একরামুল বাশার তুহিন ছিলেন ক্লাব ফুটবলের খ্যাতিমান গোলরক্ষক। খেলোয়াড়ি জীবনের দীর্ঘসময় কাটিয়ে দিয়েছেন সাদা-কালো জার্সিধারী মোহামেডান শিবিরে। হাবিবুল বাশার বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক ছিলেন। বর্তমান জাতীয় দলের নির্বাচক। 

 

ঢাকা/ইয়াসিন/কামরুল