ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চুক্তির বাইরের ক্রিকেটারদের সুখবর দিলো বিসিবি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৬, ২৮ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চুক্তির বাইরের ক্রিকেটারদের সুখবর দিলো বিসিবি

করোনাভাইরাসের জন্য থমকে গেছে দেশের ক্রীড়াঙ্গন। বন্ধ হয়ে আছে বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ। করোনার আতঙ্ক প্রতিনিয়ত যে হারে বাড়ছে, আবার কবে নাগাদ শুরু হবে টুর্নামেন্টটি! আদৌ শুরু হবে কিনা সে সংশয় রয়ে যায়। ১৯ মার্চ থেকে সরকারের সিদ্ধান্তে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নির্দেশে সব খেলা বন্ধ হয়ে আছে।

অথচ এ লিগের দিকে তাকিয়ে থাকেন অনেক ক্রিকেটার। ফলে টুর্নামেন্ট না হওয়াতে আর্থিক ক্ষতির সামনে রয়েছেন তাঁরা। এমন অবস্থায় তাঁদের সুখবর দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা জানিয়েছে, ঢাকা লিগে অংশগ্রহণ করা ক্রিকেটারদের এককালিন ৩০ হাজার টাকা দেওয়া হবে।  জাতীয় দলের যেসব খেলোয়াড় কেন্দ্রীয় চুক্তিতে রয়েছেন ও যারা প্রথম শ্রেণির চুক্তিভিত্তিক খেলোয়াড় তাঁরা এ সুবিধার বাইরে থাকবেন। প্রসঙ্গত, বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে আছেন ১৭ জন। 

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ‘চলতি ঢাকা প্রিমিয়ার লিগ অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে আছে। যেসব খেলোয়াড়েরা বিসিবির সঙ্গে কোনো চুক্তিতে নেই তাঁরা আর্থিক সমস্যায় পড়তে পারে। তাঁরা নিজেদের ক্লাব থেকে হয়ত আংশিক অর্থ পেয়েছে। এই সহায়তা সেসব ক্রিকেটারদের জন্য।’

মূলত, করোনাভাইরাসের জন্য আসর বন্ধ থাকায় এমন সিদ্ধান্ত বিসিবির। এবারের আসরে মাত্র এক রাউন্ড খেলা হয়েছে। এরপর খেলা বন্ধ করতে বাধ্য হয় বিসিবি। জানা গেছে, ক্লাবগুলো থেকে শুধুমাত্র প্রথম রাউন্ডের টাকাই পাবেন ক্রিকেটাররা।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়