ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘রাসেল আমাদের গেইল, আমাদের লারা’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪২, ২৯ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘রাসেল আমাদের গেইল, আমাদের লারা’

টি-টোয়েন্টিতে আন্দ্রে রাসেল মানেই চার-ছক্কার ফুলঝুরি, বোলিংয়ে নিশ্চিত সাফল্য।

অক্লান্ত পরিশ্রমে রাসেল নিজেকে নিয়ে গেছেন ভিন্ন উচ্চতায়। শুধু জাতীয় দলের জার্সিতেই নয় ক্যারিবীয়ান তারকা ফ্রাঞ্চাইজি লিগগুলোতে ধরে রেখেছেন নিজের একক আধিপত্য। আইপিএল, বিপিএল, বিগ ব্যাশ, পিএসএলে তাকে দলে পাওয়ার জন্য মিলিয়ন ডলার খরচ করতেও দ্বিধা করেন না ফ্রাঞ্চাইজিরা।

চলতি মাসের শুরুতে শ্রীলঙ্কায় স্বাগতিকদের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি খেলেছে ওয়েস্ট ইন্ডিজ। দুই ম্যাচে তাঁর ব্যাট থেকে এসেছে ১৪ বলে ৩৫ ও ১৪ বলে অপরাজিত ৪০ রান। বল হাতে পেয়েছেন ১ উইকেট। ২-০ ব্যবধানে জয় পাওয়া সিরিজে রাসেল নির্বাচিত হন ম্যান অব দ্য সিরিজ।

দীর্ঘদিন পর দলে এসে রাসেলকে ড্রেসিংরুমে পেয়েছেন ডোয়াইন ব্রাভো। জ্যামাইকান সতীর্থকে পেয়ে উচ্ছ্বসিত ব্রাভো। তাঁর পারফরম্যান্সের প্রশংসা করে ব্রাভো জানিয়েছেন, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট এখন রাসেলের ওপর নির্ভরশীল।

ত্রিনিদাদের একটি রেডিও-র অনুষ্ঠানে যোগ দিয়ে ব্রাভো বলেছেন, ‘রাসেল টি-টোয়েন্টিতে বিশ্বের সেরা ক্রিকেটারা। আমি ক্রিস গেইলের জন্যও একই কথা বলেছিলাম যখন সে তাঁর স্বর্ণযুগ কাটিয়েছে। আমি ভাগ্যবান যে, আন্তর্জাতিক ক্রিকেটে তাকে আমার বল করার প্রয়োজন হয়নি। রাসেলের ক্ষেত্রেও আমার একই ভাবনা। টি-টোয়েন্টিতে রাসেল এখন আমাদের গেইল, আমাদের লারা। দলের সুপারস্টার সে।’

টি-টোয়েন্টির বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে তাঁদের পারফরম্যান্স সন্তোষজনক নয়। শ্রীলঙ্কার মাটিতে সিরিজ জিতলেও মাঝে ক্যারিবীয়ানরা আফগানিস্তানের কাছে ২-১ ব্যবধানে সিরিজ হেরেছে। একই ব্যবধানে হেরেছে ভারত ও বাংলাদেশের বিপক্ষে। আয়ারল্যান্ডের বিপক্ষে ১-১ ব্যবধানে সিরিজ ড্র করেছে।

সামনেই আছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ব্রাভোর বিশ্বাস অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগে পুরো দল আবার এক হয়ে ফিরতে পারবে স্বরূপে এবং প্রভাব বিস্তার করে খেলতে পারবে বিশ্বকাপে।

‘হ্যাঁ শ্রীলঙ্কা সিরিজের আগে আমাদের পারফরম্যান্সের ধারাবাহিকতা ছিল না। বিশেষ করে শেষ তিন বছর। আমরা ওয়ানডে সিরিজ হারের পর আমরা বসে সিদ্ধান্ত নিয়েছি, যে করেই হোক আমাদেরকে স্বরূপে ফিরতে হবে, জিততে হবে টি-টোয়েন্টি সিরিজ। আমরা বিশ্বাস করতে শুরু করছি আমরা দ্রুত ঘুরে দাঁড়াতে পারব এবং টি-টোয়েন্টি ফরম্যাটে পুনরায় প্রভাব বিস্তার করতে পারব।’

‘আমরা টি-টোয়েন্টি সেরা ক্রিকেটারদের পেয়েছি। যাদেরকে আবার এক ছাতার নিচে আনতে হবে। আমাদের অধিনায়ক, কোচ জানে তাঁদেরকে কি করতে হবে। ওয়েস্ট ইন্ডিজ টি—টোয়েন্টি দল বরাবরই এ ফরম্যাটে ভিন্ন নিবেদন নিয়ে খেলে। শ্রীলঙ্কা সিরিজে আমরা সেই বার্তা দিয়েছি। হ্যাঁ আমরা আসছি। আমরা পারি।’

 

ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়