ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বেতন কম নিতে রাজি রোনালদো, দিবালারা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১৭, ২৯ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেতন কম নিতে রাজি রোনালদো, দিবালারা

গোটা বিশ্ব থমকে আছে। করোনার ধাক্কার ওলটপালট অর্থনীতি। বিশ্লেষকদের মতে বৈশ্বিক অর্থনীতিতে সামনে বড় ধস আসবে।

ক্রীড়াঙ্গনেও চলছে অস্থিরতা। ক্রীড়াঙ্গনের মূল আয় আসে মাঠ থেকে। মহামারী করোনার আঘাতে বন্ধ হয়ে আছে খেলা। ফলে আয়ও একেবারে বন্ধ। এমন অস্থিরতায় ব্যয় মেটাতে খেলোয়াড়দের বেতন কমানোর চিন্তা করেছে ইউরোপের একাধিক ক্লাব।

স্টাফদের বেতন এবং অন্যান্য ব্যয় মেটানোর জন্য কঠিনতম সিদ্ধান্ত নিয়েছে ক্লাবগুলো। বরুসিয়া ডর্টমুন্ডের খেলোয়াড়রা ক্লাবের প্রস্তাবে রাজী হয়ে বেতনের নির্দিষ্ট অংশ ছাড় দিতে রাজি হয়েছে। বার্সেলোনার খেলোয়াড়রা অবশ্য ক্লাবের এ প্রস্তাব প্রত্যাখান করেছে। কিন্তু ইতালির ক্লাব জুভেন্টাসের খেলোয়াড়রা এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে।

শুধু খেলোয়াড়রাই নয় কোচ ও ক্লাবের শীর্ষ কর্মকর্তারা তাদের বেতন ছাড় দেওয়ার কথা জানিয়েছে। নিজেদের ওয়েবসাইটে জুভেন্টাস জানিয়েছে, খেলোয়াড় এবং কোচিং স্টাফরা তাদের বেতন ছাড়ের ব্যাপারে একমত হয়েছে। ২০১৯-২০ অর্থবছরের মোট ব্যয়ের ৯ কোটি ইউরো বেঁচে যাবে। কোচ ও মূল দলের খেলোয়াড়দের যা মার্চ, এপ্রিল, মে ও জুন মাসের বেতনের সমান।’

ইতালির শীর্ষ ক্লাবটির মালিক আগনেল্লি পরিবার। ৯০ বছরেরও বেশি সময় ধরে আগনেল্লি পরিবার ক্লাবটি চালাচ্ছে। খেলার মাঠে বিনিয়োগের পাশাপাশি আগনেল্লি পরিবার ফেরারী এবং ফিয়াট অটোমোবাইল কোম্পানির মালিকানায় রয়েছে।

প্রসঙ্গত, জুভেন্টাসের তিন খেলোয়াড়, পাওলো দিবালা, দানিয়েল রুগানি ও মাতুউদি করোনায় আক্রান্ত হয়েছে। দিবালা সুস্থ হয়ে ফিরেছেন অনুশীলনে। বাকিরা এখনও আছেন কোয়ারেন্টাইনে।

 

ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়