ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

বোমা ফাটালেন যুবরাজ!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১১, ১ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বোমা ফাটালেন যুবরাজ!

ভারতের ক্রিকেটের উজ্জ্বল দুই নক্ষত্র যুবরাজ সিং ও মাহেন্দ্র সিং ধোনি।

ক্রিকেটীয় প্রতিযোগিতার কথা বিবেচনা করলে ধোনিকে এগিয়ে রাখবেন অনেকেই। ভারতের সর্বকালের সেরা অধিনায়ক যে তিনিই। টি-টোয়েন্টি বিশ্বকাপ, ওয়ানডে বিশ্বকাপ, ওয়ানডের চ্যাম্পিয়ন্স ট্রফি জেতানোর পাশাপাশি টেস্টে ভারতকে এক নম্বরে তোলার কাজটা ধোনি করে দেখিয়েছেন।

যুবরাজ দীর্ঘ সময় দলের হয়ে পারফর্ম করেছেন। ধোনির সাফল্যের সৈনিক হয়ে ছিলেন সব সময়। দুজনের জমাট জুটি ছিল ভারতের নির্ভরতার প্রতীক। ক্রিকেট ক্যারিয়ারে দুজন সফলতার সূর্য দেখেছিলেন প্রায় একই সঙ্গে। আবার ব্যর্থতাও ভাগাভাগি করেছেন কাঁধে কাঁধ মিলিয়ে।

কিন্তু হুট করে ধোনিকে নিয়ে গুরুতর এক বোমা ফাটালেন যুবরাজ সিং। জানালেন, অধিনায়ক হিসেবে যে সহযোগিতা ধোনি যুবরাজকে করার কথা, সেটা তিনি ধোনির থেকে পাননি। কোহলিও হেঁটেছেন ধোনির পথে। যুবরাজের মতে, সৌরভ গাঙ্গুলি তাঁর ক্যারিয়ার গড়তে সবচেয়ে বেশি সমর্থন করেছেন।

যুবরাজ বলেছেন, ‘মাহি বা বিরাট কোহলির থেকে তেমন সাহায্য আমি পাইনি।আমি সৌরভ গাঙ্গুলির অধীনে খেলা শুরু করি এবং দাদা আমাকে অনেক সহযোগিতা করেছে। এরপর মাহির কাঁধে দায়িত্ব যায়। সত্যি বলতে দাদা ও মাহির মধ্যে তুলনা করা কঠিন। সৌরভের সঙ্গে আমার অনেক ভালো স্মৃতি জড়িয়ে আছি। তবে তাঁর থেকে যে সহযোগিতা আমি পেয়েছি সেটা মাহি কিংবা বিরাট কোহলি কেউ করতে পারেনি।’

৩৮ বছরের যুবরাজ ২০১১ সালে ভারতকে বিশ্বকাপ জিতিয়ে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন। ২০০৭ সালেও ভারতকে টি-টোয়েন্টি টুর্নামেন্ট জেতাতে যুবরাজের বড় ভূমিকা ছিলো। যুবরাজ ছিলেন শিরোপা জয়ী চ্যাম্পিয়ন্স ট্রফি দলেও। ২০১৯ সালের জুনের পর তাকে আর আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যায়নি।

এবার যুবরাজ ধোনির বিরুদ্ধে সরাসরি অভিযোগ করেছেন। এর আগে যুবরাজের বাবা যোগরাজ সিংহও একই অভিযোগ করেছিলেন। তার দাবি ছিল, যুবরাজের ক্যারিয়ার বিকশিত হওয়ার পথে নানা ভাবে ধোনি কাঁটা ছড়িয়েছিলেন।

তথ্যসূত্র: স্পোর্টসস্টার


ঢাকা/ইয়াসিন/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়