ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাংলাদেশ সফরের আগে প্রথম শ্রেণির ক্রিকেট ছাড়লেন ও’কেফ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৫, ৫ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশ সফরের আগে প্রথম শ্রেণির ক্রিকেট ছাড়লেন ও’কেফ

আক্ষেপ নিয়ে অবসর ঘোষণা করেছেন অস্ট্রেলিয়ান স্পিনার স্টিভ ও’কেফ।

নিউ সাউথ ওয়েলসের আগামী মৌসুমের চুক্তিতে তাকে রাখা হচ্ছে না। এ খবর শোনার পর প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসর নিয়েছেন বাঁহাতি স্পিনার।

সম্প্রতি শেষ হওয়া মার্শ শেফিল্ড শিল্ড টুর্নামেন্টে স্পিনারদের হয়ে সর্বোচ্চ উইকেট নিয়েছিলেন ও’কেফ। ৫ ম্যাচে ২২ গড়ে নিয়েছিলেন ১৬ উইকেট। দলকে শিরোপা জেতাতে রেখেছিলেন বড় ভূমিকা। 

ধারনা করা হচ্ছিল, এ পারফরম্যান্সে মে’তে বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়া দলে থাকতেন ও’কেফ। যদিও সিরিজটি এখন অনিশ্চিত করোনার ধাক্কায়।

নিউ সাউথ ওয়েলস কর্তৃপক্ষ রোববার জানায়, আগামী মৌসুমের চুক্তিতে রাখা হবে না ও’কেফকে। তাইতো ৩৫ বছর বয়সি স্পিনার লাল বলের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানেন।

এক বিবৃতিতে ও’কেফ বলেন, ‘আমি খুবই হতাশ। যখন শুনলাম আমাকে চুক্তিতে রাখা হচ্ছে না। যদিও আমি সিদ্ধান্তের পূর্ণ সম্মান করছি এবং তা মেনেও নিয়েছি। এ কারণে আমি প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি।’

‘আমার জন্য অত্যন্ত সম্মানে যে, আমি নিজের দেশকে প্রতিনিধিত্ব করতে পেরেছি। নিজের প্রদেশকে নেতৃত্ব দিতে পেরেছি। পাশাপাশি ক্রিকেটের কিংবদন্তি কয়েকজনের সঙ্গে খেলে খুবই সম্মানিতবোধ করছি। যখন চিন্তা করবো আমি আবার ক্রিকেট খেলতে পারব না তখন খুবই খারাপ অনুভব হবে।’ – যোগ করেন তিনি।

প্রায় ১৫ বছর ক্রিকেট খেলেছেন ও’কেফ। অস্ট্রেলিয়ার জার্সিতে খেলেছেন নয় টেস্ট। প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর রয়েছে তিনশর বেশি উইকেট। লাল বল থেকে নিজেকে সরিয়ে নিলেও সিডনির হয়ে বিগ ব্যাশ চালিয়ে যাবেন এ স্পিনার।

আন্তর্জাতিক অঙ্গনে তাঁর সেরা সময় কেটেছিল তিন বছর আগে। পুনেতে ভারতের বিপক্ষে ৭০ রানে ১২ উইকেট নিয়েছিলেন। দলকে জেতাতে রেখেছিলেন বড় অবদান। প্রসঙ্গত, ২০১৭ সালে অস্ট্রেলিয়ার জার্সিতে বাংলাদেশের মাটিতে খেলেছিলেন এ স্পিনার। চট্টগ্রামে জয় পাওয়া ম্যাচে পেয়েছিলেন ২ উইকেট। এরপর তাকে দেখা যায়নি অসি শিবিরে।

 

ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়