ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘সময় এখন ফুটবল নয়, করোনা জয় করার’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১০, ৫ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সময় এখন ফুটবল নয়, করোনা জয় করার’

করোনাভাইরাসের কারণে বিপর্যস্ত অবস্থায় আছে স্পেন। দেশটিতে ইতিমধ্যে ১ লাখ ৩০ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন সাড়ে ১২ হাজারের মতো।

দেশটির এমন দুঃসময়ে বন্ধ হয়ে গেছে সব ধরনের খেলাধুলা। দেশটির শীর্ষ লিগ লা লিগাও স্থগিত করা হয়েছে। এছাড়াও চ্যাম্পিয়নস লিগ, কোপা ডেল রে’র মতো আসরও বন্ধ হয়ে আছে। আবার কবে ফিরবে খেলা জানে না কেউ।

তবে রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান তারকা মিডফিল্ডার ক্যাসেমিরো এই সময় এসে খেলাধুলা নিয়ে একদম ভাবতে চান না। তিনি মনে করেন, সবার আগে প্রয়োজন মানুষের সুস্থতা। করোনার মতো ভয়াল থাবা থেকে মুক্তি। তাই মানুষের সুস্বাস্থ্য এবং জীবনের নিরাপত্তার জন্য প্রয়োজন করোনার বিরুদ্ধে লড়াই করা।

নিজ দেশ ব্রাজিলে ‘সেভ দ্য চিলড্রেন’ ইনিশিয়েটিভ কার্যক্রমের উদ্বোধন করতে গিয়ে ক্যাসেমিরো বলেন, ‘অবশ্যই রিয়াল মাদ্রিদের হয়ে আমরা লা লিগা এবং চ্যাম্পিয়নস লিগ জিততে চাই। কিন্তু এই মুহূর্তে আমরা এসবের কিছুই চিন্তা করছি না। আমরা সবাই এখন একটি প্রতিপক্ষের বিপক্ষেই জিততে চাই। সেটি হচ্ছে করোনাভাইরাস। এটা হচ্ছে একটি কঠিন এবং জটিল মুহূর্ত।’

করোনা থেকে মুক্তির বড় উপায় ঘরে থাকা। নিয়মিত হাত-মুখ ধোঁয়া। মানুষ এখন এসব নিয়ম-নীতি মেনে চলছে জানিয়ে ক্যাসেমিরো বলেন, ‘আমরা আমাদের কাজটা করে যাচ্ছি। এটা হচ্ছে, ঘরে থাকা এবং সমস্ত নিয়ম-নীতি মেনে চলে করোনার বিপক্ষে যুদ্ধ করা।’

রিয়াল মাদ্রিদ চলতি বছর সুপারকোপার শিরোপা জিতেছে। তবে এরপরে ছন্দপতন ঘটে দলটির। বাদ পড়ে কোপা ডেল রে থেকে। হেরেছে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগও। বার্সেলোনার কাছেও ২ পয়েন্টে পিছিয়ে হারিয়েছে শীর্ষস্থান।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়