ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘হল অফ ফেমে’ জায়গা করে নিলেন কোবে ব্রায়ান্ট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৬, ৬ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘হল অফ ফেমে’ জায়গা করে নিলেন কোবে ব্রায়ান্ট

মৃত্যুর দুই মাসের মাথায় ‘হল অফ ফেমে’ জায়গা করে নিয়েছেন বাস্কেটবলের তারকা খেলোয়াড় কোবে ব্রায়ান্ট।

বাস্কেটবলের ক্যারিয়ারে ২০ বছর কাটিয়েছেন ঘরের দল লস অ্যাঞ্জেলেস লেকার্সে। এই ক্লাবের হয়ে পাঁচবারের এনবিএ চ্যাম্পিয়ন হয়েছেন ব্রায়ান্ট। দুইবার ফাইনালে জিতেছেন মোস্ট ভ্যালুয়েবল খেলোয়াড়ের খেতাব। একবার বাস্কেটবল লিগের মোস্ট ভ্যালুয়েবল খেলোয়াড়ও হয়েছেন ব্রায়ান্ট। অবসরের আগে হয়েছিলেন বাস্কেটবলের ইতিহাসে চতুর্থ সর্বোচ্চ স্কোরার।

এত সব অর্জনের মালিক ব্রায়ান্ট চলতি বছরের ২৬ জানুয়ারি হেলিকপ্টার দুর্ঘটনায় মারা যান। এ সময়ে তার বয়স হয়েছিল মাত্র ৪২ বছর। এ সময় তার ১৩ বছরের কন্যা জিয়ান্না ও মেয়ের কোচও ছিলেন। সাউথ ক্যালিফোর্নিয়ায় তাদের হেলিকপ্টার বিধ্বস্ত হলে মারা যান পাইলটসহ সবাই।

আমেরিকার ইতিহাস সংরক্ষণকারী জাদুঘর প্রতিবছর ‘নাইস্মিথ মেমোরিয়াল বাস্কেটবল’ মরণোত্তর হল অফ ফেম প্রদান করে থাকে। মাত্র দুই মাস আগে মারা যাওয়া ব্রায়ান্ট দুর্ভাগ্যবসত এত কম বয়সেই হল অফ ফেমে জায়গা করে নেওয়ার তালিকায় চলে আসেন। আর প্রথমবারই তাকে হল অফ ফেমে জায়গা দেয় জাদুঘরটি।

৪ এপ্রিল এবারের হল অফ ফেমের তালিকা প্রকাশ করে তারা। এই বছরের ২৯ আগস্ট তারা এটি সন্নিবেশন করবে নিজেদের জাদুঘরে। আর এর সার্টিফিকেট তুলে দিবে ব্রায়ান্টের স্ত্রী ভ্যানেসার হাতে। স্বামীর এমন অর্জনে গর্বিত ভ্যানেসা, ‘এটা তার জন্য অবিশ্বাস্য সম্মানের। আমরা তার জন্য গর্বিত। সে যেখানে আছে, সেখান থেকে আমাদের সঙ্গে যোগ উদযাপন করছে আশা করি।’

এদিকে লেকার্সের মালিক জেনি বাস বলেন, ‘কোবে ব্রায়ান্ট লেকার্সের কাছ্রে কতটা মূল্যবান, এটা বলে বুঝানো যাবে না। সে শুধু সেরা খেলোয়াড় ছিলো না, সে ছিলো চ্যাম্পিয়ন। বাস্কেটবলের কাছে সে নিজেকে সঁপে দিয়েছিলো। তার যোগ্যতা তাকে পাঁচটি শিরোপার স্বাদ দিয়েছে। আর এখন জায়গা করে দিলো হল অফ ফেমে।’


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়