ঢাকা, বুধবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

‘এখনো আইপিএল নিয়ে পরিকল্পনা না করাটা লজ্জার’

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৭ ৮:৪৭:৪০ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৭ ৮:৪৭:৪০ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাস ভারতে ভয়ানক আকারে বেড়ে চলেছে। ইতিমধ্যে দেশটিতে প্রায় ৫০০০ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ১৩৭ জন।

করোনাভাইরাস প্রতিরোধে ১৫ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে পুরো ভারতে। লকডাউন শেষে অবস্থার উন্নতি হবে কিনা তাও নিশ্চিত নয় কেউ। এদিকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৩তম আসর শুরু হওয়ার কথা ছিল ২৯ মার্চ। করোনাভাইরাসের কারণে ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছিল তা। তবে বর্তমান পরিস্থিতি বিবেচনায় আইপিএল মাঠে গড়ানো নিয়ে দেখা দিয়েছে সংশয়।

চলতি বছরের আইপিএল কি শেষ পর্যন্ত বাতিল ঘোষণা করা হবে নাকি পরে দিনক্ষণ দেখে অনুষ্ঠিত হবে এ নিয়ে দোটানায় আইপিএল গভর্নিং বডি। আর এই বিষয়টা আইপিএলের জন্য লজ্জার বলে মনে করছেন রাজস্থান রয়্যালসের মারকুটে ইংলিশ ক্রিকেটার জস বাটলার।

‘ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টগুলোর মধ্যে আইপিএল সবকটির বড়, অনেক উঁচুতে। আইপিএলে যে রাজস্ব আয় হয়, সেটাও অনেক বেশি। ক্রিকেট ও ক্রিকেটারের জন্যও এটা অনেক বড় টুর্নামেন্ট। এটা সত্যিই লজ্জার বিষয় যে, এটি নিয়ে এখনো সঠিক কোনো পরিকল্পনা করতে পারছে না কেউ। কিংবা কেউ বলতেও পারছে না কবে এটি মাঠে নামানো যাবে।’-বলেন জস বাটলার।

করোনাভাইরাসের বিষয়টা বুঝতে পারছেন বাটলার। তবে আইপিএল পিছিয়ে গেলে পরবর্তী সময় বিদেশি ক্রিকেটার পাওয়া নিয়ে সমস্যা হতে পারে বলে মনে করছেন এই ইংলিশম্যান। তাঁর ভাষ্যে, ‘বর্তমান অবস্থায় কেউ বলতে পারে না করোনাভাইরাস কতদিন থাকবে। তবে (টুর্নামেন্ট পিছিয়ে গেলে) বিদেশি খেলোয়াড়দের অনেককেই হয়তো পাওয়া যাবে না। কারণ জাতীয় দলের খেলাও থাকবে। তাই পরিস্থিতি স্বাভাবিক হতেই এসব নিয়ে যথাযথ সিদ্ধান্তে পৌঁছাতে হবে।’


ঢাকা/কামরুল