ঢাকা, শনিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

করোনা: বাবার পর মারা গেলেন অলিম্পিকের ফাইনালিস্টও

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৮ ১০:৫৯:০৯ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৮ ১০:৫৯:০৯ পিএম

ইতালিয়ান সাবেক স্প্রিন্টার দোনাতো সাবিয়া করোনায় বাবাকে হারিয়েছেন বেশিদিন হয়নি। সেই শোক কাটিয়ে ওঠার আগেই নিজেই হলেন করোনার শিকার। অবশেষে ৫৬ বছর বয়সে করোনার ভয়াল থাবায় বিদায় নিয়েছেন তিনিও। অলিম্পিকের ফাইনাল খেলা তিনিই প্রথম অ্যাথলেট যিনি করোনায় প্রাণ হারালেন।

করোনায় সবচেয়ে ভয়াল অবস্থা ইতালির। আক্রান্তের সংখ্যায় যুক্তরাষ্ট্র সবাইকে ছাড়িয়ে গেলেও মৃতের সংখ্যায় ইতালি সবার উপরে। ইতিমধ্যে দেশটিতে ১ লক্ষ ৩৯ হাজার ৪২২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ১৭ হাজার ৬৬৯ জন।

সাবিয়া ইতালির দক্ষিণাঞ্চলের বাসিলিচিকাতার পোতেঞ্জা শহরের সান কার্লো হাসপাতালের আইসিইউতে কয়েকদিন ধরে মৃত্যুর সঙ্গে লড়ে অবশেষে হার মানলেন। এই অ্যাথলেটের মৃত্যুর খবর নিশ্চিত করেছে ইতালিয়ান অলিম্পিক কমিটি (কোনি), ‘অলিম্পিক ফাইনালিস্টদের মধ্যে করোনাভাইরাসে মারা যাওয়া প্রথম খেলোয়াড় হলেন দোনাতো সাবিয়া।’

ইতালিয়ান অ্যাথলেটিকস ফেডারেশন দোনাতো সাবিয়ার মৃত্য্যতে বলেন, ‘এটা শোকের ভেতর আরো বড় শোক আমাদের জন্য। দোনাতো এমন একজন মানুষ যাকে ভালো না বেসে উপায় নেই। তিনি যতটাই না প্রতিভাবান অ্যাথলেট, তার চেয়ে বেশি ভালো মানুষ ছিলেন।’

১৯৮৪ সালে ইউরোপিয়ান ইনডোর চ্যাম্পিয়নশিপে ৮০০ মিটার দৌড়ে স্বর্ণপদক জেতেন দোনাতো সাবিয়া। সে বছরই লস এঞ্জেলেস অলিম্পিকে ৮০০ মিটার দৌড়ের ফাইনালে অংশ নিয়ে অর্জন করেন পঞ্চম স্থান। আর ১৯৮৮ সিউল অলিম্পিকে একই ইভেন্টের ফাইনালে অংশ নিয়ে হন সপ্তম।


ঢাকা/কামরুল