ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ব্যক্তিগতভাবে আমি ভ্যাকসিন নেওয়ার বিপক্ষে: জোকোভিচ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৭, ২০ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্যক্তিগতভাবে আমি ভ্যাকসিন নেওয়ার বিপক্ষে: জোকোভিচ

করোনাভাইরাসের কারণে স্থবির হয়ে পড়েছে পুরো বিশ্ব। থেমে গেছে খেলাধুলা। অস্ট্রেলিয়ান ওপেনের পর করোনাভাইরাসের কারণে বন্ধ রয়েছে টেনিসের সবধরনের টুর্নামেন্ট। পরিস্থিতি স্বাভাবিক হলেই কেবল পুনরায় শুরু হতে পারে স্থগিত হওয়া টুর্নামেন্টগুলো।

তবে ততদিনে করোনাভাইরাসের ভ্যাকসিন আবিষ্কারের বিষয়ে আশাবাদী অনেকে। আর যদি তাই হয়, তবে অন্য দেশ থেকে আসা খেলোয়াড়দের জন্য বাধ্যতামূলক ভ্যাকসিন নেয়ার আইন হওয়ার সম্ভাবনা রয়েছে প্রচুর।

কিন্তু কোনো ভ্যাকসিন নিজের শরীরে নিতে চান না টেনিসের শীর্ষ তারকা নোভাক জোকোভিচ। আর কেউ জোর করে এই সার্বিয়ান তারকাকে ভ্যাকসিন দিবে, সেটিও মেনে নিবেন না তিনি। এমনটাই জানিয়েছেন জোকোভিচ।

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে এক লাইভ সেশনে এই সার্বিয়ান বলেছেন, ‘ব্যক্তিগতভাবে আমি যেকোন ভ্যাকসিন নেওয়ার বিপক্ষে। কখনও চাইব না এক দেশ থেকে আরেক দেশে যাত্রা করতে হলে কেউ আমাকে ভ্যাকসিন নিতে জোর করুক।’

কিন্তু যদি এটা বাধ্যতামূলক করা হয়, তখন কি করবেন জোকোভিচ? জানিয়েছেন এখনো সিদ্ধান্ত নেননি এই বিষয়ে। নিজের কথার সাথে আরও যোগ করেন, ‘এটা যদি বাধ্যতামূলক নিয়ম করা হয়, তখন কী হবে? এটা নিয়ে আমার সিদ্ধান্ত নিতে হবে। এ বিষয়ে আমার নিজের চিন্তাভাবনা আছে। তবে ততদিনে এটি বদলাবে কি না তা তো জানি না। তবে ভেবে দেখুন, টুর্নামেন্ট যদি জুলাই, আগস্ট বা সেপ্টেম্বরে শুরু হতো তাহলে না হয় ভ্যাকসিন বাধ্যতামূলক হতো। যেহেতু আমরা সরাসরি কোয়ারেন্টাইন থেকে বের হচ্ছি।’


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়