ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জাতীয় দলের ফুটবলারের চিকিৎসা খরচ দিলো ফিফা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫০, ২১ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাতীয় দলের ফুটবলারের চিকিৎসা খরচ দিলো ফিফা

বাংলাদেশ জাতীয় দলের ফুটবলার মাসুক মিয়া জনির চিকিৎসা খরচের জন্য টাকা দিয়েছে বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থা ফিফা। এই নিয়ে দ্বিতীয়বারের মতো জনির চিকিৎসা বাবদ টাকা দিচ্ছে ফিফা। এর আগে গত ফেব্রুয়ারিতে তাকে ৪ লাখ টাকা দিয়েছিল বিশ্ব ফুটবলের অভিভাবক এই সংস্থাটি। এবারও সমপরিমাণ টাকা দিয়েছে তারা।

মূলত জাতীয় দলের ম্যাচে কিংবা ক্যাম্পে থাকাকালীন কোনো ফুটবলার ইনজুরিতে পড়লে ফিফা সহায়তা দিয়ে থাকে। জনি ইনজুরিতে পড়ে গত আগস্টে আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের আগে প্রস্তুতির সময়। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুশীলনের সময় সতীর্থ বিশ্বনাথ ঘোষের সঙ্গে সংঘর্ষ হলে গুরুতর আহত হন তিনি। এতে পায়ের লিগামেন্ট ছিঁড়ে যায় তাঁর।

যদিও রিস্ক নিয়ে কোচ জেমি ডে তাকে আফগানিস্তানে নিয়ে যায় ১০ সেপ্টেম্বরের ম্যাচ খেলাতে। তবে মাঠে নামা হয়নি ঘরোয়া ফুটবলে বসুন্ধরা কিংসে খেলা এ মিডফিল্ডারের। সেখান থেকে ফিরে রাজধানীর একটি হাসপাতালে পায়ের অপারেশন করেন জনি।

ইতিমধ্যে বাফুফে বিষয়টি ফিফাকে জানালে তাঁর চিকিৎসার জন্য ৮ লাখ টাকা অনুদান দেওয়ার আশ্বাস দেয় ফিফা। ফেব্রুয়ারিতে হাতে পান প্রথম কিস্তির ৪ লাখ, এবার পেলেন বাকিটা। ফিফা অবশ্য আশ্বস্ত করেছে প্রয়োজন হলে আরও অর্থ দেয়া হবে।

বাফুফের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, অনুদানের আরেকটি কিস্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে জনির। সেই কিস্তির পরিমানও ৪ লাখ টাকার মতো হবে। সেটা পেলে জাতীয় দলের এ মিডিফল্ডারের চিকিৎসার জন্য ১২ লাখ টাকা অনুদান দেয়া হবে ফিফার।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়