ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চলতি সপ্তাহেই মাঠে ফিরছেন মেসি-বেনজেমারা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০১, ৪ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চলতি সপ্তাহেই মাঠে ফিরছেন মেসি-বেনজেমারা

মহামারি করোনাভাইরাসে নাস্তানাবুদ হওয়া স্পেনের পরিস্থিতি আস্তে আস্তে উন্নতি হচ্ছে। কমেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। সে কারণে লকডাউনের কড়াকাড়িও শিথিল হচ্ছে।

তাতে করে মাঠে ফিরতে যাচ্ছেন লিওনেল মেসি ও করিম বেনজেমারা। চলতি সপ্তাহেই স্বাস্থ্যবিধি মেনে ব্যক্তিগত অনুশীলন করতে পারবেন স্প্যানিশ লা লিগা ও দ্বিতীয় বিভাগের ক্লাবের খেলোয়াড়রা। আর জুনে মাঠে গড়াবে লা লিগা।

সোমবার (৪ মে) স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে ক্রীড়া মন্ত্রণালয়ের এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী যথাযথ নিরাপত্তা ও স্বাস্থ্যবিধি মেনে স্পেনের শীর্ষ পর্যায়ের দুটি বিভাগের খেলোয়াড়রা ব্যক্তিগত অনুশীলন করতে পারবে এই সপ্তাহ থেকেই। তবে অনুশীলন শুরু করার আগে তাদের নিজ নিজ ক্লাব কর্তপক্ষের কাছ থেকে করোনা টেস্ট করে আসতে হবে।

আর সেটা করার পর ব্যক্তিগত ও ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে অনুশীলন করতে পারবেন রিয়াল মাদ্রিদ, বার্সেলোনাসহ লা লিগা ও দ্বিতীয় বিভাগের ক্লাবগুলোর খেলোয়াড়রা।

এ বিষয়ে লা লিগা কর্তৃপক্ষ এক বার্তায় জানিয়েছে, ‘বিভিন্ন ধাপে সম্ভাব্য চার সপ্তাহের পরিকল্পনা নিয়ে আগাচ্ছি আমরা। তবে এই সময়ের মধ্যে পরিস্থিতি অবনতি হলে সরকারের যেকোনো সিদ্ধান্ত মেনে চলা হবে। যেহেতু আমরা জুনে লিগ শুরু করার সিদ্ধান্ত নিয়েছি, সেহেতু খেলোয়াড়রা তাদের নিজ নিজ ক্লাব থেকে করোনা টেস্ট করিয়ে অনুশীলনে নামতে পারবে। ব্যক্তিগত ও ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে অনুশীলন করতে পারবে। যাতে করে লিগ শুরুর আগে তারা নিজেদের প্রস্তুত করতে পারে।’

লা লিগায় এখনো ১১ রাউন্ড বাকি রয়েছে। পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে বার্সেলোনা। দুই পয়েন্টে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে আছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

করোনাভাইরাসের কারণে মার্চে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয় স্প্যানিশ লা লিগা।

তথ্যসূত্র : বিবিসি

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়