ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

তবুও চ্যাম্পিয়নস লিগ ফাইনাল আয়োজনের আশা তুরস্কের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩০, ৭ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তবুও চ্যাম্পিয়নস লিগ ফাইনাল আয়োজনের আশা তুরস্কের

করোনাভাইরাস বিশ্বজুড়ে এখনও ভয়াবহতা ছড়িয়ে যাচ্ছে। তুরস্কে ইতিমধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ৩১ হাজার ৭৭৪জন। আর মৃত্যুর মিছিলে যোগ দিয়েছেন ৩ হাজার ৫৮৪ জন। দেশটির এমন পরিস্থিতিতেও ফুটবল ফেরানোর পরিকল্পনা করছেন তুরস্কের ফুটবল ফেডারেশন। এমনকি চ্যাম্পিয়নস লিগ ফাইনাল আয়োজনের আশা রয়েছে তাদের। এক বিবৃতিতে তারা জানিয়েছে আগস্টে ফাইনাল আয়োজনের জন্য প্রস্তুত তারা।

চলতি বছরের ৩০ মে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা আছে তুরস্কের ইস্তানবুলের আতাতুর্ক স্টেডিয়ামে। কিন্তু করোনাভাইরাসের কারণে বৈশ্বিক ফুটবলের সব স্থগিত হয়ে পড়ে। এমনকি চ্যাম্পিয়নস লিগের ম্যাচও বন্ধ করা হয়। এখনও চ্যাম্পিয়নস লিগের খেলা কবে মাঠে ফিরতে পারে তা জানায়নি উয়েফা। তবে সম্ভাব্য সময় হিসেবে আগস্টের মধ্যে ফাইনাল খেলতে চাইছে তারা। তবে এর আগে অন্যান্য শীর্ষ লিগের খেলা শেষ হওয়ারও ব্যাপার রয়েছে।

তবে চ্যাম্পিয়নস লিগ নিয়ে সিদ্ধান্ত নেওয়ার কথা রয়েছে আগামী ২৭ মে। সেদিন এক ভিডিও কনফারেন্সে ২৯ আগস্ট ফাইনাল আয়োজন করা যায় কিনা এই নিয়ে সিদ্ধান্ত নিবে উয়েফা।

আর চ্যাম্পিয়নস লিগের খেলা যদি মাঠে গড়ায় তাহলে ফাইনাল আয়োজন করতে ইচ্ছুক তুরস্কের ফুটবল ফেডারেশন। এমনকি নিজেদের দেশের তুরস্ক প্রিমিয়র ডিভিশন ফুটবল লিগ চালু করবে বলে জানায় তারা। আগামী আগামী ১২ জুন থেকে মাঠে গড়াবে প্রিমিয়ার লিগ। যা শেষ হবে ২৬ জুলাই। এমনটাই জানিয়েছেন দেশটির ফুটবল ফেডারেশনের সভাপতি নিহাত ওজদেমির।

তিনি বলেন, ‘জুলাইয়ের শেষে আমাদের নিজেদের লিগ শেষ করতে বদ্ধপরিকর। মাঠেই আমরা বিজয়ী দলের হাতে ট্রফি তুলে দেব। এরপর আগস্টে উয়েফা চ্যাম্পিয়নস লিগ ফাইনাল আয়োজন করে আমাদের মৌসুম শেষ করব।’



ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়