ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাতিল হলো প্রিমিয়ার লিগ ফুটবল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৫, ১৭ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বাতিল হলো প্রিমিয়ার লিগ ফুটবল

করোনা পেরিয়ে মাঠে ফিরেছে ফুটবল। গতকাল শুরু হয়েছে প্রতিযোগীতামূলক ফুটবল, জার্মানের লিগ বুন্দেসলিগা। থমকে থাকা ক্রীড়াঙ্গনে ফিরেছে প্রাণ। অন্ধকার কেটে মিলেছে আলোর ঝলকানি। বিশ্ব ফুটবলে সুখবর পাওয়ার পরদিনই বাংলাদেশ ফুটবল দিল দুঃসংবাদ।

করোনার আঘাতে বাতিল করা হল বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল। রোববার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পেশাদার লিগ কমিটির জরুরী বৈঠকে এ সিদ্ধান্ত নেয়। পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী গণমাধ্যমকে বলেন, ‘সার্বিক অবস্থা ও ক্লাবগুলোর অনুরোধের প্রেক্ষিতে আমরা লিগ পরিত্যক্ত ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছি। যদিও এই মৌসুমে ফেডারেশন কাপ হয়েছে। পাশাপাশি লিগের কিছু ম্যাচও হয়েছে।’

গত ১৫ মার্চের পর আর মাঠে গড়ায়নি প্রিমিয়ার ফুটবল লিগ। অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যায় সব কিছু। লিগের ভবিষ্যত নিয়ে গত কয়েক সপ্তাহ ধরেই আলোচনা চলছিল। খেলোয়াড়, অফিসিয়াল, ক্লাব, কর্মকর্তা প্রত্যেকেই ছিলেন ধোঁয়াশায়। ক্যাম্প বন্ধ ছিল দীর্ঘদিন। বিদেশী কোচদেরও বিদায় করে দিয়েছে ক্লাবগুলো। অবশেষে আজ লিগ কমিটি বৈঠকে আসল চূড়ান্ত সিদ্ধান্ত। লিগ বাতিল করায় কোনো চ্যাম্পিয়ন বা রানার্সআপ ঘোষণা করবে না লিগ কমিটি। কোনো দল অবনমিতও হবে না।

পয়েন্ট তালিকায় শীর্ষে ছিল আবাহনী লিমিটেড। ৬ ম্যাচে ১৩ পয়েন্ট পেয়েছিল ধানমন্ডি পাড়ার দলটি। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে দুইয়ে ছিল চট্টগ্রাম আবাহনী। এবারের মৌসুমের স্বাধীনতা কাপও আয়োজন করবেনা বাফুফে।


ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়