ঢাকা, সোমবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

করোনা মোকাবিলায় ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকার মেডেল নিলামে

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৩ ১২:৪৪:১৩ এএম     ||     আপডেট: ২০২০-০৫-২৩ ১০:১৫:২৯ এএম

করোনা বিশ্বজুড়ে মারাত্মক বিপর্যয় নিয়ে এসেছে। বিশেষ করে আমেরিকা ও ইউরোপে এর ভয়াবহতা ছিল প্রবল। ২০১৮ এর ফুটবল বিশ্বকাপজয়ী দেশ ফ্রান্সও করোনায় হয়ে পড়েছিল একদম বিপর্যস্ত। দেশটির ১ লাখ ৮১ হাজারেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। আর মারা গেছেন ২৮ হাজারেরও বেশি।

এমন অবস্থায় দেশটির বিশ্বকাপজয়ী এক তারকা ফুটবলার ফাইনালে পাওয়া নিজের স্বর্ণের মেডেল নিলামে তুলেছেন অর্থ সংগ্রহের জন্য। তিনি কে? এই তথ্য প্রকাশ করেনি নিলামকারী প্রতিষ্ঠান। এমনকি প্রতিবেদন করেও সে তথ্য এখনো জানতে পারেনি সেখানকার সংবাদ মাধ্যমগুলোও।

নিলামে মেডেল তোলার বিষয়টি নিশ্চিত করেছে নিলামকারী প্রতিষ্ঠান ‘জুলিয়েন্স অকশন্স’। যারা প্রথম আলোচনায় আসে ২০১৬ সালে কিংবদন্তি অভিনেত্রী মেরিলিন মনেরোর জামা নিলামে তুলে। যা ৪৮ লক্ষ ইউএসডলারে বিক্রি হয়েছিল।

নিজেদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে মেডেলের ছবি দিয়ে পোস্ট করেছে নিলামকারী প্রতিষ্ঠান জুলিয়েন্স অকশন্স। যেখানে ছবির ক্যাপশনে তারা লিখেছে, ‘২০১৮ ফিফা বিশ্বকাপের শিরোপা জয়ী ফ্রান্স জাতীয় ফুটবল দলের এক ফুটবলারের মেডেল নিলামে ৭১, ৮৭৫ ডলারে বিক্রি হলো।’ বাংলাদেশি অর্থমূল্যে যা ৬১ লাখ টাকার বেশি।

নিলামকারী প্রতিষ্ঠান জুলিয়েন্স অকশন্স এদিন কেবল ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকার মেডেল নয়, নিলামে তুলেছে আর্জেন্টিনার কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার বোকা জুনিয়র্সের জার্সি ও ব্রাজিলিয়ান তারকা ফুটবলার রোনালদো নাজারিওর এক জোড়া বুট। ম্যারাডোনার জার্সিটি বিক্রি হয়েছে ১৬ হাজার ইউএস ডলারে। তবে রোনালদোর নাইকের বুট জোড়া এখনো বিক্রি হয়নি। এছাড়াও ২০০২ ফিফা বিশ্বকাপ ফাইনালের বলও নিলামে তুলেছে ওই নিলামকারী প্রতিষ্ঠান। যা বিক্রি হয়েছে ১২ হাজার ৫০০ ইউএস ডলারে।

 

ঢাকা/কামরুল