ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

ওয়েস্ট ইন্ডিজের ইংল্যান্ড সফরের সিদ্ধান্ত বৃহস্পতিবার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪২, ২৬ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ওয়েস্ট ইন্ডিজের ইংল্যান্ড সফরের সিদ্ধান্ত বৃহস্পতিবার

জুলাইয়ে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে আতিথেয়তা দিতে চায় ইংল্যান্ড। তবে সফরের সিদ্ধান্ত এখনও চূড়ান্ত হয়নি। ওয়েস্ট ইন্ডিজ চলতি সপ্তাহের বৃহস্পতিবার আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানাতে পারে। এমনটাই জানিয়েছেন, ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাহী জনি গ্রেভ। এছাড়া সফর নিয়ে ইতিবাচক সাড়াও দিয়েছেন তিনি। 

এফটিপি অনুযায়ী ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শুরু হওয়ার কথা ছিল জুনের ৪ তারিখে। কিন্তু মহামারি করোনার কারণে সিরিজ পিছিয়েছে। ১ জুলাই পর্যন্ত সব ধরনের ক্রিকেটে নিষেধাজ্ঞা আরোপ করেছে ইংলিশ সরকার। ফলে জুলাইয়ে সিরিজটি আয়োজনের কথা চলছে। যুক্তরাজ্যে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে। এরই মধ্যে ইংল্যান্ডের পেস বোলাররা ট্রেনিংয়ে ফিরেছেন। তবে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ খেলোয়াড়দের স্বাস্থ্য ঝুঁকির বিষয়টি মাথায় রেখে তড়িঘড়ি করে কোনও সিদ্ধান্ত নেয়নি।

সিরিজটি আয়োজন করতে মুখিয়ে আছে ইসিবি।ইতোমধ্যে নানা পরিকল্পনার কথা জানিয়েছে তারা। পাশাপাশি আইসিসির গাইডলাইন তো আছেই। সবকিছু বিবেচনা করে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ সফরের বিষয়ে ইতিবাচক মনোভাব নিয়ে আছে।

গণমাধ্যমে গ্রেভ বলেছেন,‘আমরা এখন যেখানে দাঁড়িয়ে আছি...আমাদের কাছে যে তথ্য আছে এবং যে পরিস্থিতির ভেতর দিয়ে যাচ্ছি প্রত্যেকেই আমরা আত্মবিশ্বাসী যে সফরটি সূচি মতোই অনুষ্ঠিত হবে। ২৮ মে আমাদের বোর্ড মিটিং রয়েছে। যদি সফরটির ব্যাপারে সবুজ সংকেত পাওয়া যায় তাহলে আমাদের জুনের ভেতরেই সকল প্রস্তুতি নিতে হবে। কারণ আমাদের চার্টার্ড ফ্লাইট নিতে হবে, খেলোয়াড় নির্বাচন করতে হবে। এছাড়া চূড়ান্ত সিদ্ধান্তের জন্য আমাদের ইসিবির সঙ্গে বৈঠকে বসতে হবে। তাদের চূড়ান্ত পরিকল্পনা, সরকারের পরিকল্পনা এবং ইসিবি কি কি সুযোগ-সুবিধা দেবে সেগুলো নিয়ে আলোচনা করতে হবে। আশা করছি আমরা এ মাসের ভেতরেই ইসিবি থেকে আনুষ্ঠানিক নিমন্ত্রণ পাবো।’

গণমাধ্যমে আসা পরিকল্পনা অনুযায়ী, ওয়েস্ট ইন্ডিজ ৮ জুন সফরের উদ্দেশ্যে দেশ ত্যাগ করবে। চার্টার্ড বিমানে ইংল্যান্ডে পৌঁছে দুই সপ্তাহ কোয়ারেন্টাইনে থাকবে। এরপর অনুশীলনে নামবে স্বাস্থ্যবিধি মেনে।৮ জুলাই প্রথম টেস্ট হবে। ৮দিন পর দ্বিতীয় টেস্ট। তৃতীয় টেস্ট শুরু ২৪ জুলাই। তিনটি ম্যাচই হবে সাউদাম্পটন ও ম্যানচেস্টারে। এ পরিকল্পনা অনুযায়ী দুই দল সফরের ব্যাপারে সম্মত হলে করোনার পর এটিই হতে যাচ্ছে প্রথম আন্তর্জাতিক সিরিজ।

 

ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়