ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কোন ব্যাটসম্যানের উইকেট না পাওয়ায় আক্ষেপ আছে শোয়েব আক্তারের?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৮, ২৭ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
কোন ব্যাটসম্যানের উইকেট না পাওয়ায় আক্ষেপ আছে শোয়েব আক্তারের?

দীর্ঘ ক্যারিয়ারে শচীন টেন্ডুলকারের বিপক্ষে ২৮ ম্যাচ খেলেছেন শোয়েব আক্তার। এ সময়ে ভারতের ব্যাটিং ঈশ্বরকে আউট করেছেন আটবার। ক্রিকেটের বরপুত্র ব্রায়ান চার্লস লারার বিপক্ষে খেলা হয়ে চার ম্যাচ। আগেভাগেই অন্য বোলাররা উইকেট নেওয়ায় লারার উইকেট পাওয়া হয়নি শোয়েবের।

খেলোয়াড়ী জীবনে বড় বড় সব ব্যাটসম্যানের উইকেট পেয়েছেন দ্রুতগতির এ বোলার। প্রাপ্তির ভান্ডার টইটুম্বুর। ক্যারিয়ার নিয়ে কোনো আক্ষেপ নেই। তবুও জানতে চাওয়া, এমন কোনো ব্যাটসম্যান কি আছে যারা উইকেট না পাওয়ার আক্ষেপ আছে শোয়েবের? উত্তরে খানিকটা চমকেই দিয়েছেন শোয়েব আক্তার।

ইএসপিএন ক্রিকইনফোর ভিডিওকাস্টে সঞ্জয় মাঞ্জারেকারকে দেওয়া সাক্ষাতকারে শোয়েব বলেন,‘ইনজামাম উল হক, তাকে আমি কখনো আউট করতে পারিনি। না নেটে, না কোনো ঘরোয়া ক্রিকেটে। তার উইকেট পাওয়ার খুব ইচ্ছে ছিল কিন্তু কখনো পাইনি।’

ইনজামামের প্রশংসা করে শোয়েব আক্তার আরও বলেন,‘এক সেকেন্ড আগে বল দেখার দারুণ দক্ষতা ছিল তার। দেখুন আমার বোলিং অ্যাকশনে কিছুটা হলেও বিভ্রান্ত ছিল। যেমন ব্রেট লি, দৌড়ে এসে সোজা বল করে দেয়। আমি পেছনে যাই। এরপর পুরো জোর নিয়ে আসি। কিন্তু ইনজামাম আমার বল বুঝে ফেলত। অন্যান্য যেসব ব্যাটসম্যানকে আমি বোলিং করেছি তাদের থেকে এক সেকেন্ড আগে হলেও ইনজামাম বল পড়ে ফেলত। তাকে আমি নেটে দশ বছর বোলিং করেছি কিন্তু একবারও উইকেট পাইনি।’

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম দলের হয়ে টেস্টে ৮০০০ ও ওয়ানডেতে ১১০০০ রান করেছেন। ২০০৭ সালে ক্রিকেট ছেড়েছেন এ কিংবদন্তি। অন্যদিকে শোয়েব আক্তার ১৭৮ টেস্ট ও ২৪৭ ওয়ানডে উইকেট নিয়েছেন ১৪ বছরের ক্যারিয়ারে।

 

ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়