ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

করোনা জয় করে বাড়ি ফিরলেন ক্রিকেট কোচ আশিক

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪২, ২৯ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনা জয় করে বাড়ি ফিরলেন ক্রিকেট কোচ আশিক

দেশের ক্রীড়াঙ্গনে প্রথম করোনায় আক্রান্ত হয়েছিলেন ক্রিকেট কোচ আশিকুর রহমান। গত ১২ মে মুগদা জেনারেল হাসপাতালে তাকে ভর্তি করানো হয়। প্রায় ১৭ দিন করোনার সঙ্গে যুদ্ধের পর আশিক স্বস্তির নিঃশ্বাস নিতে পারছেন।

করোনা জয় করে, সুস্থ হয়ে আশিক শুক্রবার দুপুরে বাসায় ফিরেছেন। গত এক সপ্তাহে দুইবার তার করোনা পরীক্ষা করানো হয়েছিল। দুইবারই টেস্টের ফল নেগেটিভ আসে। তবে আশিক জানালেন, বুকে ব্যথাটা এখনও রয়েছে। এজন্য বুকের সিটি স্ক্যান করানোর পরামর্শ দিয়েছেন ডাক্তাররা। পাশাপাশি বাসায় ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক। 

করোনা আক্রান্তের সময়টায় সমর্থনের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড, সবুজবাগের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী, বিসিবির পরিচালক নাঈমুর রহমান দূর্জয় ও পরিচালক খালেদ মাহমুদ সুজনকে ধন্যবাদ জানিয়েছেন এই কোচ।

আশিক হাসপাতালে ভর্তির দুদিন পর দুই সন্তান ও স্ত্রীরও করোনা পরীক্ষা করানো হয়েছিল। বাসায় গিয়ে তাদের নমুনা সংগ্রহ করেছিলেন সংশ্লিষ্টরা। তবে পরিবারের কেউ করোনা আক্রান্ত হননি। লক ডাউনের শুরু থেকেই সবুজবাগ বাসাবোর নিজের বাসায় অবস্থান করছিলেন আশিক। কিন্তু একটা সময়ের পর দরিদ্রদের সাহায্য এগিয়ে যান। নিজের বাসার আশ-পাশের দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন। এজন্য বাসা থেকে বের হয়েছে একাধিকবার। তার ধারণা, ঘর থেকে বের হওয়ার কারণেই করোনার আক্রান্ত হয়েছিলেন তিনি। তবে এসব নিয়ে এখন আর ভাবছেন না। আশিকের কথা,‘সবার দোয়া ও সৃষ্টিকর্তার ভালোবাসা আমাকে সুস্থ হওয়ার মানসিক শক্তি দিয়েছে। নিশ্চয়ই সৃষ্টিকর্তা আমাদের রক্ষা করবেন। দুবার করোনার পরীক্ষা করানো হয়েছিল। দুবারই ফল নেগেটিভ এসেছে। এটা আমার জন্য খুব স্বস্তির খবর।’

আশিক জানালেন, নিয়মমাফিক চিকিৎসার পাশাপাশি নিয়মিত মেডিটেশন করেছেন। তার বিশ্বাস, মনের শক্তি বাড়ানোর জন্য মেডিটেশন খুব কাজে দিয়েছে। শুধু নিজেই করেননি, হাসপাতাল কর্তৃপক্ষের অনুমতি নিয়ে তার ওয়ার্ডের প্রত্যেকের কেভিনের দরজার সামনে দাঁড়িয়ে অন্যদের মেডিটেশন করিয়েছেন।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রাক্তন এ পেসার বর্তমানে বিসিবির গেম ডেভেলাপমেন্ট বিভাগে অস্থায়ী কোচ হিসেবে যুক্ত আছেন। জাতীয় নারী ক্রিকেট দলের সহকারী কোচ ছিলেন দীর্ঘ সময়। এছাড়া ঘরোয়া ক্রিকেটের বিভিন্ন টুর্নামেন্ট, বিসিএলে বিসিবি নর্থ জোন, ঢাকা প্রিয়িমার লিগের ওল্ড ডিওএইচএস ও প্রাইম ব্যাংক ক্রিকেট দলের সহকারী কোচ হিসেবে যুক্ত আছেন। শেষ বিপিএলে রাজশাহী কিংসের সহকারী কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

২০০২ সালে যুব বিশ্বকাপে খেলা আশিক ১৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। নামের পাশে আছে ১৮টি লিস্ট এ ম্যাচ। লাল বলে ৩৬টি ও সাদা বলে ২১ উইকেট পেয়েছেন ডানহাতি পেসার। ক্রিকেট ক্যারিয়ার বড় করতে পারেননি ইনজুরির কারণে। খেলা ছাড়ার পর কোচিং ক্যারিয়ারে মনোযোগী হন।

 

ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়