ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গার্দিওয়ালার রেকর্ড ভাঙ্গলেন বায়ার্ন কোচ ফ্লিক

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৪, ৩১ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
গার্দিওয়ালার রেকর্ড ভাঙ্গলেন বায়ার্ন কোচ ফ্লিক

সময়ের হিসাবে পেপ গার্দিওয়ালা বায়ার্ন মিউনিখের কোচ হিসেবে কাটিয়েছেন তিন বছর। এই সময়ের মধ্যে সাফল্যের চূড়ায় উঠেছেন। কোচ হিসেবে বায়ার্নের হয়ে অনেক কীর্তি গড়েছেন। অথচ বায়ার্নের দায়িত্ব নেওয়ার ছয় মাস না পেরোতেই রেকর্ডের বইয়ের একটি পাতায় গার্দিওয়ালার জায়গায় নিজের নাম লিখিয়েছেন হ্যান্স ফ্লিক।

বুন্দেসলিগায় শনিবার ফরটুনা ডুসেলডর্ফকে ৫-০ গোলে উড়িয়ে দেয় বায়ার্ন মিউনিখ। এ জয় দিয়েই নতুন উচ্চতায় পা রাখলেন নিকো কোভিচের জায়গায় বায়ার্নের দায়িত্ব নেওয়া হ্যান্স ফ্লিক। বাভারিয়ানদের কোচ হিসেবে শুরুর ২৫ ম্যাচের মধ্যে ২২ ম্যাচে জয়ের দেখা পেয়েছেন ফ্লিক। এ রেকর্ড গড়ার পথে ভেঙ্গেছেন গার্দিওয়ালার রেকর্ডকে। ২০১৩ সালে বায়ার্ন কোচ হিসেবে শুরুর ২৫ ম্যাচের মধ্যে প্রথম ২১ ম্যাচেই জয় পেয়েছিলেন বর্তমান ম্যানচেস্টার সিটির কোচ গার্দিওয়ালা।

তবে এই এই অর্জনে ভেসে যাচ্ছেন না জার্মান কোচ ফ্লিক। বরং এই ৫৫ বছর বয়সী কোচের লক্ষ্য বায়ার্নের শিরোপা জয়। তাঁর ভাষ্যে, ‘পরিসংখ্যান এবং রেকর্ড আমাকে টানে না। আমার কাছে গুরুত্বপূর্ণ সফল একটি মৌসুম কাটানো। আর বায়ার্নের হয়ে শিরোপা জয়ই আমার লক্ষ্য। যা বাভারিয়ানরা সবাই প্রত্যাশা করে।’

এছাড়াও আরও যোগ করেন, ‘আমাদের সামনে কিছু ম্যাচ বাকি আছে এখনও। আমি যেভাবে এগুচ্ছি তাতে আমি খুবই খুশি। আর শেষ ম্যাচেও আমরা খুবই আগ্রাসী ছিলাম এবং প্রতিপক্ষকে কোনো সুযোগ দেইনি।’

বুন্দেসলিগায় ২৯ ম্যাচে ২১ জয়, ‍চার ড্রয়ে ৬৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে আছে বায়ার্ন মিউনিখ। দ্বিতীয় স্থানে থাকা বরুশিয়া ডর্টমুন্ড পিছিয়ে আছে ১০ পয়েন্টে। যদি ডর্টমুন্ড ১ ম্যাচ কম খেলেছে। এবার শিরোপা জিতলে টানা সপ্তম শিরোপা জয় হবে বায়ার্নের।


ঢাক/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়