ঢাকা, রবিবার, ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

মুশফিকের অনুশীলনের আবেদন, বিসিবির না

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-০৩ ৭:৪২:২৯ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-০৩ ৯:৩১:০৪ পিএম

ব্যক্তিগত ব্যবস্থাপনায় মিরপুরের একাডেমি মাঠে অনুশীলন করতে আবেদন করেছিলেন মুশফিকুর রহিম। কিন্তু জাতীয় দলের উইকেট রক্ষক ব্যাটসম্যানকে অনুশীলনের অনুমতি দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিশ্চিত করছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন।

করোনাভাইরাসের সংক্রমণের শুরু থেকে গৃহবন্দি মুশফিক। চার দেয়ালে ফিটনেস অনুশীলন ছাড়া মুশফিকের করার আছে সামান্যই। জাতীয় দলের ক্রিকেটারদের মধ্যে অনুশীলনে সবচেয়ে বেশি সময় দেন মুশফিক। অথচ প্রায় তিন মাস ব্যাট-বল নিয়ে কাজ করতে পারছেন না।

এ জন্য বোর্ডের আছে মিরপুরের একাডেমি মাঠ ও ইনডোরে ব্যাটিং করার অনুমতি চেয়েছিলেন। পছন্দের কয়েকজন নেট বোলারকে নিয়ে অনুশীলন করতেন । ঘণ্টা তিনেক সময় কাটাতে চেয়েছিলেন ২২ গজে। কিন্তু উদ্বুদ্ধ  পরিস্থিতিতে ডানহাতি এ ব্যাটসম্যানকে মিরপুরে অনুশীলন করতে মানা করছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

নিজামউদ্দীন চৌধুরী বলেছেন,‘মুশফিক অনুশীলনের জন্য আবেদন করেছিল। কিন্তু করোনা পরিস্থিতি বাধ্য করছে তাকে অনুমতি না দিতে। আমরাও চাই খেলোয়াড়রা মাঠে ফিরুক। অনুশীলন করুক। কিন্তু আমরা সুরক্ষিত পরিবেশ নিশ্চিত করতে পারলেই সবাইকে অনুশীলনের অনুমতি দিতে পারব।’

‘আপনারা জানেন, আইসিসির গাইডলাইনে স্পষ্টভাবে বলা আছে, জীবাণুমুক্ত পরিবেশে অনুশীলন এবং খেলা পরিচালনা করতে হবে। আমাদের মাঠ দীর্ঘদিন ধরে অব্যবহৃত। তবে নিয়মিত পরিচর্যা চলছে। এখন করোনা সংক্রমণ যেন না ছড়ায় সেজন্য পরিষ্কার-পরিছন্ন এবং সেভাবে তৈরি করা হচ্ছে। শুধু মাঠই না উইকেট, খেলোয়াড়দের ড্রেসিংরুম, বিসিবির কার্যালয় সবকিছুকে আপ টু মার্ক করা হচ্ছে।’ - যোগ করেছেন বিসিবির প্রধান নির্বাহী।

দুদিন আগে রাইজিংবিডির সঙ্গে কথোপকথনে অনুশীলন করতে না পারার আক্ষেপ ঝরেছিল মুশফিকের কণ্ঠে, ‘ক্রিকেটীয় কর্মকাণ্ড এমনভাবে বন্ধ যে কোনও কিছুই করতে পারছি না। ফিটনেস লেভেল এখন দারুণ। প্রতিদিনই কাজ করছি। তবুও ব্যাট-বল নিয়ে কাজ করার একটা ব্যাপার থাকে...।’

সবুজ ঘাস আর ২২ গজে ফিরতে হাঁসফাঁস করছেন মুশফিক। এজন্য তাকে অপেক্ষা করতে হবে আরও কিছুটা দিন। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর মুশফিক অনুশীলন করুক ঘণ্টার পর ঘণ্টা।


ঢাকা/ইয়াসিন