ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ক্রিকেটারদের করোনা পরীক্ষা করানোর চিন্তা বিসিবির

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৯, ৪ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ক্রিকেটারদের করোনা পরীক্ষা করানোর চিন্তা বিসিবির

অনুশীলনে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। (ফাইল ফটো)

জাতীয় দলের ক্রিকেটারদের মাঠে ফেরানোর আগে করোনা পরীক্ষা করানোর চিন্তা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পর মাঠে ক্রিকেট ফেরানোর আগে ক্রিকেটারদের পাশাপাশি কোচিং স্টাফ এবং মাঠে যুক্ত সকলের করোনা টেস্ট করানোর ভাবনা বোর্ডের। নিশ্চিত করেছেন বিসিবির পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান।

করোনাভাইরাসের প্রভাবে বিশ্বজুড়ে সব খেলায় কার্যত ফুলস্টপ পড়ে গেছে। বাংলাদেশের ক্রিকেটও অনির্দিষ্টকালের জন্য স্থগিত। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পরই ক্রিকেটারদের মাঠে ফেরাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

আইসিসির গাইডলাইন অনুযায়ী, জীবাণুমুক্ত পরিবেশে অনুশীলন ও ম্যাচ আয়োজন করতে হবে। সে জন্য প্রথম ধাপ হিসেবে বিসিবি কার্যালয় জীবাণুনাশ করা হচ্ছে। এরপর মাঠ, ইনডোর, একাডেমি মাঠ, জিমনেশিয়াম, ক্রিকেটারদের ড্রেসিংরুম সহ বিসিবির সকল অবকাঠামো আপ টু মার্ক করা হবে। সব কিছুর জন্য আরও ১০-১৫ দিন সময় লাগবে এমনটাই জানা গেছে।

বৃহস্পতিবার দুপুরে মুঠোফোনে আকরাম খান বলেছেন,‘খেলোয়াড়দের জন্য আমরা কোভিড-১৯ পরীক্ষা করার চিন্তা করেছি। কিভাবে এটা করা যাবে তা সংশ্লিষ্ট বিভাগ কাজ করছে। আমরা কোনো রকমের ঝুঁকি দিতে রাজি নই। ক্রিকেটাররা মাঠে ফেরার আগেই তাদের এ করোনা পরীক্ষা করানো হবে।’

বিসিবির ভয়, কোনো উপসর্গ ছাড়াই একাধিক মানুষের করোনা ধরা পড়ছে। কার শরীরে করোনা আছে পরীক্ষা ছাড়া কোনোভাবেই তা চিহ্নিত করা সম্ভব নয়। এজন্য ক্রিকেটারদের মাঠে ফেরানোর আগে করোনা টেস্ট করানোর পরিকল্পনা। মূল কথা, ক্রিকেটারদের কোনো প্রকার স্বাস্থ্যঝুঁকিতে ফেলতে চায় না বিসিবি।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরীও গণমাধ্যমে একই কথা বলেছেন, ‘খেলোয়াড়দের স্বার্থে তাদের টেস্ট করানো জরুরী। এতে নিরাপদ থাকা যাবে।’

 

ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়